ভিকির ছবি ২০০ কোটির ক্লাবে

Looks like you've blocked notifications!
‘উরি’র দৃশ্যে ভিকি কুশল, ইয়ামি গৌতমসহ অন্যরা। ছবি : সংগৃহীত

ভিকি কুশলের ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ ছবিটি দেখে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন, ‘হাউস দ্য জোশ!’ বক্স অফিসে সত্যি সত্যিই ‘জোশ’ পারফর্ম করছে বছরের প্রথম এই ব্লকবাস্টার সিনেমা।

গত ১১ জানুয়ারি মুক্তি পায় ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’। বিশ্বব্যাপী বক্স অফিস সংগ্রহে এই ছবি ২০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে। বিনোদন সংবাদমাধ্যম বলিউড লাইফ প্রতিবেদনে জানিয়েছে, এখন পর্যন্ত বিশ্বব্যাপী এই ছবির আয় ২২৩ কোটি ৯৭ লাখ রুপি।

শুধু বক্স অফিসে সাফল্যই নয়, দর্শক থেকে দেশের শীর্ষ রাজনৈতিক নেতা—সবাই ছবিটির প্রশংসা করছেন। গত মঙ্গলবার ভারতের ভাইস প্রেসিডেন্ট এম ভেঙ্কাইয়া নাইডু এই ছবিটি দেখেন। বিশেষ এই প্রদর্শনীতে তাঁর সঙ্গে ছবিটি দেখেন ভারত-তিব্বত সীমান্তের পুলিশ কর্মকর্তারাও।

ভাইস প্রেসিডেন্টের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে ওই প্রদর্শনীর বেশ কয়েকটি ছবি শেয়ার করা হয়েছে। দেওয়া হয়েছে বিশেষ বার্তাও। ছবিটিকে ‘অনুপ্রেরণামূলক’ বলে বর্ণনা করা হয়েছে।

চলচ্চিত্র বাণিজ্য বিশেষজ্ঞদের মত, মুক্তির চতুর্থ সপ্তাহেই ২৫০ কোটির মাইলফলক স্পর্শ করবে ‘উরি’।

কঙ্গনা রানাউতের ‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’ মুক্তির পরও ‘উরি’র জয়রথ একটুও থামেনি। এখনো যুদ্ধছবিটি দেখতে দর্শক ছুটছেন প্রেক্ষাগৃহে।

‘উরি’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন ভিকি কুশল, ইয়ামি গৌতম, মোহিত রায়না ও পরেশ রাওয়াল। ২০১৬ সালে ভারতের জম্মু ও কাশ্মীরে উরি বেস ক্যাম্পে হামলা চালানোর পর পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে এই ছবি।

২০১৬ সালে সন্ত্রাসবাদীরা উরিতে বিমানবাহিনীর ঘাঁটিতে আক্রমণ করে। ঘুমন্ত অবস্থায় ১৯ জন সেনার মৃত্যু হয়। ভারত সরকার স্থির করে, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের ভেতরে গিয়ে সার্জিক্যাল স্ট্রাইক চালাবে। হামলার মাসখানেক পর এই সার্জিক্যাল স্ট্রাইক সংঘটিত হয়েছিল ২৯ সেপ্টেম্বর।

আদিত্য ধর পরিচালিত এই ছবির সাফল্যে উচ্ছ্বসিত প্রধান অভিনেতা ভিকি কুশল। বলেছেন, ‘এই ছবির অভিনেতা ও পরিচালকের জন্য আমি সত্যিই আনন্দিত। কারণ, এটি আদিত্য ধরের প্রথম পরিচালিত সিনেমা। এই সময়ে প্রথম ছবির পরিচালক হিসেবে প্রযোজকদের কাছ থেকে সহায়তা পাওয়াটা খুব কঠিন এবং মুক্তির পর সাফল্য পাওয়াটাও। আর তা ছাড়া রয়েছে দর্শকের প্রশংসা, পুরো টিমের জন্য এটা সত্যিই বিশেষ ব্যাপার।’

অভিনেত্রী ইয়ামি গৌতমও ‘উরি’র সাফল্যে বেশ উত্তেজিত। পুরো টিমের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

‘উরি’ সিনেমায় ভিকি কুশল সেনা কর্মকর্তার ভূমিকায় অভিনয় করেছেন, যিনি গোপন এই সামরিক অভিযানের নেতৃত্ব দেন। আর ইয়ামি গৌতম গোয়েন্দা কর্মকর্তার ভূমিকায় অভিনয় করেছেন। মোহিত রায়না এই সিনেমা দিয়ে বলিউডে পা রেখেছেন। সূত্র : হিন্দুস্তান টাইমস