১০ দিনে আয় ৭৫ কোটি

Looks like you've blocked notifications!
রানি লক্ষ্মীবাইয়ের চরিত্রে কঙ্গনা রানাউত। ছবি : সংগৃহীত

‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’ দিয়ে ফের দর্শকের হৃদয় জয় করেছেন কঙ্গনা রানাউত। শুধু দর্শকই নয়, চিত্রসমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছেন তিনি। বক্স অফিসেও ভালো আয় করছে ছবিটি।

১০০ কোটির ক্লাবে ঢুকতে আর বেশি দেরি নেই ‘মনিকর্নিকা’র। মুক্তির ১০ দিনে বক্স অফিসে ঐতিহাসিক এই ছবির আয় ৭৫ কোটি ছাড়িয়েছে।

গত ২৫ জানুয়ারি মুক্তি পায় কঙ্গনা রানাউত ও রাজা কৃষ্ণ জগরলামুদি পরিচালিত ‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’।

মুক্তির পাঁচদিনে ছবিটি আয়ে ৫০ কোটি অতিক্রম করে। আর এখন প্রবেশ করল ৭৫ কোটির ক্লাবে। ১০ দিনে ভারতের বক্স অফিসে এর আয় দাঁড়িয়েছে ৭৬ কোটি ৬৫ লাখ রুপি। আন্তর্জাতিক বাজারেও বেশ ভালো করছে ছবিটি।

আজ সোমবার চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশেষজ্ঞ তারান আদর্শ টুইটারে জানিয়েছেন, ‘মনিকর্নিকা’ ৭৫ কোটি অতিক্রম করেছে। (দ্বিতীয় সপ্তাহে) শুক্রবার ৩.৫০ কোটি, শনিবার ৫.২৫ কোটি ও রোববার ৬.৭৫ কোটি রুপি। সর্বমোট সংগ্রহ : ৭৬.৬৫ কোটি রুপি (ইন্ডিয়া বিজ)।

বক্স অফিসে সোনম কাপুর ও অনিল কাপুর অভিনীত ‘এক ল্যাড়কি কো দেখা তো অ্যায়সা লাগা’র সঙ্গে প্রতিযোগিতা সত্ত্বেও বক্স অফিসে জাদু সৃষ্টি করে চলেছে ‘মনিকর্নিকা’।

এর ওপর আবার পাইরেসির শিকার ছবিটি। ‘তামিলরকারস’ নামে একটি ওয়েবসাইটে ‘মনিকর্নিকা’ বিনামূল্যে ডাউনলোড করা যাচ্ছে। এসব সত্ত্বেও বক্স অফিসে শাসন জারি রেখেছে ছবিটি।

ব্রিটিশবিরোধী লড়াইয়ের জন্য স্মরণীয় রানি লক্ষ্মীবাইয়ের জীবনীভিত্তিক ছবি এটি। এতে রানি লক্ষ্মীবাইয়ের চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা রানাউত। আর লড়াকু ঝলকারি বাইয়ের চরিত্রে অভিনয় করেছেন ছোটপর্দার অভিনেত্রী অঙ্কিতা লোখান্ডে। এ ছবি দিয়ে বলিউডে পা রাখলেন অঙ্কিতা। ড্যানি ডেনজংপা এই ছবিতে গুলাম গৌজ খানের চরিত্রে অভিনয় করেছেন, তিনি ঝাঁসির রানির অভিজ্ঞ, সাহসী ও সম্মানীয় সেনাপতি।

এ ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অন্যদের মধ্যে রয়েছেন জিশান আইয়ুব, অতুল কুলকার্নি, বৈভব তত্ত্বওয়াদি, সুরেশ ওবেরয় ও কলকাতার যিশু সেনগুপ্ত। ছবিটি প্রযোজনা করেছেন কমল জৈন। চিত্রনাট্য লিখেছেন ‘বাহুবলি’ খ্যাত কেভি বিজয়েন্দ্র প্রসাদ। সূত্র : ইন্ডিয়া টুডে