ফটোশপ বলে বিদ্রুপের শিকার বিগ বচ্চন!

Looks like you've blocked notifications!
অন্তর্জালে বিদ্রুপের শিকার হলেন মহাতারকা অমিতাভ বচ্চন। ছবি : সংগৃহীত

স্মার্টফোন নয়, স্যান্ডেল দিয়ে সেলফি তুলছে পাঁচ শিশু—এমন একটি আলোকচিত্র অন্তর্জালে ছড়িয়ে পড়ার পর হৃদয় ভেঙেছে অনেকের। কেঁদে উঠেছে অনেকের মন।

বলিউডের অনেক তারকার পাশাপাশি মেগাস্টার অমিতাভ বচ্চনেরও স্থিরচিত্রটি নজরে পড়েছে। ছবিটি বিশ্লেষণ করে বিগ বচ্চন মতও প্রকাশ করেছেন। তবে তাঁর ভিন্নমত গ্রহণ করতে পারেননি নেটিজেনদের অনেকে। সেলফির ওই ছবিকে ‘ফটোশপড’ বলায় অন্তর্জালে বিদ্রুপের শিকার (ট্রোলড) হয়েছেন অমিতাভ।

সম্প্রতি একটি স্থিরচিত্র অন্তর্জালে ভাইরাল হয়। ছবিটিতে দেখা যায়, পায়ের স্যান্ডেল দিয়েই সেলফি তোলার ভঙ্গি পাঁচ শিশুর। তাদের মুখে অপাপবিদ্ধ হাসি। নেটিজেনদের অনেকের মত, দরিদ্র এই শিশুদের কাছে পৌঁছে গেছে সেলফি বা নিজস্বীর ভঙ্গি। মুঠোফোন নেই তো কী হয়েছে, পায়ের স্যান্ডেল দিয়েই না হয় তোলা যাক!

সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে শুরু হয় ছবিটি শেয়ার। চলে পছন্দচিহ্নে স্পর্শ ও হৃদয়গ্রাহী মন্তব্য। অভিনেতা অনুপম খের, সুনীল শেঠি, বোমান ইরানি, টিভি প্রযোজক সিদ্ধার্থ বসু, চলচ্চিত্র প্রযোজক ও ফ্যাশন আলোকচিত্রী অতুল কাসবেকারসহ অনেকেই ছবিটি শেয়ার করেছেন।

একজন টুইটার ব্যবহারকারী ছবিটি শেয়ার দিয়ে লেখেন, ‘যখন জীবন তোমাকে দেবে একটি স্যান্ডেল, সেলফি তোলো।’ প্রযোজক অতুল কাসবেকার টুইটারে ছবিটি শেয়ার দিয়ে লেখেন, এই খুদেরা কোথায় থাকে বা এর ফটোগ্রাফারই বা কে; খোঁজ জানালে ভালোবেসে তাঁদের জন্য কিছু উপহার পাঠাবেন।

তবে অমিতাভ বচ্চনের মত, ছবিটি ফটোশপ করা। অতুলের পোস্টের মন্তব্য-ঘরে অমিতাভ লেখেন, ‘যথাযথ সম্মান ও ক্ষমাপূর্বক জানাচ্ছি, আমার মনে হচ্ছে ছবিটি ফটোশপ করা। যে হাতটিতে চপ্পল ধরে আছে, সেটি একটু লক্ষ করুন, শরীরের আকৃতির তুলনায় সেটিতে কী পার্থক্য আর অপর হাতটিও!’

এরপরই নেটিজেনদের তোপের মুখে পড়েন অমিতাভ বচ্চন।

একজন টুইটার ব্যবহারকারী অমিতাভের উদ্দেশে লেখেন, ‘ফটোশপড নয়। অন্য স্যান্ডেলটি পরেছে আরেক শিশু। এবং সে-ই একমাত্র যে স্যান্ডেলটি পরেছে। তারা ভালো করেই দেখিয়েছে, আনন্দ মানে এই নয় যা আছে; আনন্দ মানে হলো যা তুমি!’

আরেকজন অমিতাভের উদ্দেশে লিখেছেন, ‘সবকিছু লক্ষ করেছেন? দারিদ্র্য কি চোখে পড়েছে আপনার?’

টুইটারে আরেকজনের মন্তব্য, ‘না, এটা ফটোশপড নয়। অন্য শিশুর পায়ে আরেক চপ্পল।’

ফটোশপড হোক আর না হোক, বেশিরভাগ সামাজিক মাধ্যম ব্যবহারকারীই একটি বিষয়ে একমত, ছবিটি খুব মিষ্টি আর আদুরে। সূত্র : বলিউড বাবল