ভালো করে হিন্দি বলতে পারেন না সারা!

Looks like you've blocked notifications!
সারা আলি খান ও তাঁর ‘কেদারনাথ’ সহ-অভিনেতা সুশান্ত সিং রাজপুত। ছবি : সংগৃহীত

এলেন, জয় করলেন—বলিউডে নবাগত সারা আলি খানের ক্ষেত্রে এ কথা নিঃসন্দেহে বলা যায়। গেল বছরের ডিসেম্বরে দুটো হিন্দি ছবি দিয়ে অভিষেক হয় তাঁর। তার মধ্যে একটি ব্লকবাস্টার। আর সেই তিনিই কি না হিন্দি ভাষাটা ভালো করে জানেন না!

কথাটা পুরোপুরি সত্য নয়। অর্ধসত্য। কারণ, ধীরে ধীরে হিন্দি ভাষাটা আয়ত্ত করে ফেলেছেন সাইফ আলি খান ও অমৃতা সিংয়ের বড় কন্যা সারা। আর তাঁর ভাষাশিক্ষক কে জানেন?

সারার প্রথম ছবি অভিষেক কাপুর পরিচালিত ‘কেদারনাথ’। এ ছবিতে তাঁর বিপরীতে ছিলেন সুশান্ত সিং রাজপুত। বক্স অফিসে মোটামুটি ভালো করলেও দর্শক ও চিত্রসমালোচকদের মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে ছবিটি। তাঁর পরের ছবি ‘সিম্বা’ মুক্তি পায় একই মাসে। শুধু ভারতের বক্স অফিসে আয় করে ২৪০ কোটি রুপির বেশি। এ ছবিতে সারার জুটি ছিলেন রণবীর সিং।

যা হোক, সারার ভাষার প্রসঙ্গে আসি। এ অভিনেত্রী নিজেই জানিয়েছেন, হিন্দি ভাষাটা পুরোপুরি আয়ত্তে ছিল না তাঁর। তবে এই ভাষা শিখতে তাঁকে সাহায্য করেছেন ‘কেদারনাথ’ সহ-অভিনেতা সুশান্ত।

‘সোনু কে টিটু কি সুইটি’ তারকা কার্তিক আরিয়ানকে ‘ক্রাশ’ বলে সারা আলি খান বহুবার খবরের শিরোনাম হলেও পরে সুশান্ত সিং রাজপুতের সঙ্গে তাঁর প্রেমের গুঞ্জন রটে। যদিও পরে সে গুঞ্জন মিথ্যা প্রমাণিত হয়। সারা ও সুশান্ত নাকি খুব ভালো বন্ধু। আর বন্ধুত্বের গল্প বলতে গিয়ে সারা প্রকাশ করেছেন, তাঁরা দুজন পরস্পরের সঙ্গে শুধু হিন্দি ভাষায় কথা বলেন। ঠিক কী কারণে হিন্দিতে বলেন?

সারাই জানালেন, প্রথম যখন সুশান্তের সঙ্গে তাঁর দেখা হয়, সঙ্গে সঙ্গেই বুঝে ফেলেন হিন্দি ভাষাটার ওপর দখল বাড়াতে হবে সারার। এই অভিনেতাই সারাকে বলেছিলেন, তাঁরা শুধু হিন্দিতে কথা বলবেন, যাতে ভাষাটা স্বতঃস্ফূর্তভাবে বলতে পারেন।

‘এর আগে আমার হিন্দি সত্যিই পচা ছিল। কিন্তু এখন যখন কেউ বলে ভালো হিন্দি বলতে পারি, তখন বেশ ভালো লাগে,’ বলেন সারা আলি খান।

“আর এই ভাষাটা ভালো বলতে পারার পেছনে অবদান আমার অভিষেক ছবি ‘কেদারনাথ’-এর। প্রথমবার যখন সুশান্তের সঙ্গে দেখা হয়, সে সঙ্গে সঙ্গেই বুঝে ফেলে। বলে, ‘তোমার হিন্দি বলাটা তো পরিষ্কার না, আজ থেকে তোমার সঙ্গে শুধু হিন্দিতে কথা বলব।’ তো ভাষা নিয়ে এখন যেসব মন্তব্য পাই, তার শতভাগ ক্রেডিট সুশান্তকে দিতে হয়, যার সঙ্গে আমি এখনো হিন্দিতেই কথা বলি,” সংবাদমাধ্যম মুম্বাই মিররকে বলেন সারা।

অবশ্য হিন্দি ভাষা শেখার পেছনে মা অমৃতা সিংয়ের অবদানও অনেক, বলেছেন সারা। যেকোনো ভাষাই পুরোপুরি আয়ত্তে আনতে সময় লাগে, তা স্বীকার করেছেন তিনি।

সারা আলি খান এখনো তাঁর তৃতীয় ছবি সম্পর্কে কোনো ঘোষণা দেননি। তবে গুঞ্জন, ‘কুলি নাম্বার ওয়ান’ ও ‘লাভ আজকাল’ রিমেক ভার্সনে দেখা যেতে পারে তাঁকে। সূত্র : ইন্ডিয়া টিভি