আট দিনে ১০০ কোটির ঘরে

Looks like you've blocked notifications!

‘সিম্বা’র ব্যাপক সাফল্যের পর রণবীর সিংয়ের সাম্প্রতিক মুক্তি পাওয়া ছবি ‘গাল্লি বয়’ বক্স অফিসে শাসন জারি রেখেছে। মনে হচ্ছে, জয়রথ থামানোর কোনো আগ্রহ নেই ছবিটির। এই ছবিতে মুম্বাইয়ের বস্তিবাসী র‍্যাপারের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর। তাঁর পারফরম্যান্সে ভক্তরা সন্তুষ্ট।

মুক্তির তিন দিনে ভারতের বক্স অফিসে ‘গাল্লি বয়’ অতিক্রম করে ৫০ কোটি রুপি। চার দিনে ৭০ কোটি রুপি অতিক্রম করে, পাঁচ দিনে অতিক্রম করে ৮০ কোটি রুপি। এর আগে চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশেষজ্ঞ তারান আদর্শ জানিয়েছিলেন, অষ্টম দিনে শতকোটির ক্লাবে পৌঁছাবে এ ছবি। পূর্বানুমান সত্য হলো।

জয়া আখতার পরিচালিত ‘গাল্লি বয়’ এখন ১০০ কোটির ঘরে।

এবারের বিশ্ব ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি) ভারতের তিন হাজার ৩৫০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি। প্রথম দিনে বক্স অফিসে ছবিটি সংগ্রহ করে ১৯ কোটি ৪০ লাখ রুপি।

পূর্বানুমান অনুযায়ী, গতকাল বৃহস্পতিবার ‘গাল্লি বয়’ আয় করে ৪.৮ কোটি রুপি (প্রায়)। আর এর মধ্য দিয়ে ভারতের বক্স অফিসে ছবিটি ছুঁলো শতকোটির ক্লাব। এ ছাড়া আন্তর্জাতিক বাজারে ভালো আয় করছে ছবিটি।

দর্শক, চিত্রসমালোচক ও বলিউড তারকারা ছবিটির ব্যাপক প্রশংসা করছেন। সুন্দর গল্প ও অনন্য পারফরম্যান্সের কারণে সবার মন জয় করেছে ‘গাল্লি বয়’। অনিল কাপুর, করণ জোহর, ক্যাটরিনা কাইফ, শিল্পা শেঠিসহ অনেকেই ছবিটি দেখে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। রণবীর সিং ও আলিয়া ভাটের অভিনয়ে মুগ্ধ সবাই।

সিনেমার গল্পে দেখা যায়, মুম্বাই বস্তিতে বাস করা মুরাদ নামের (রণবীর) এক র‍্যাপার, যে তার সামাজিক-আর্থিক সব অসংগতি সত্ত্বেও তারকা হওয়ার স্বপ্ন দেখে। সবার অনুৎসাহ সত্ত্বেও নিজের মতো করে এগিয়ে যায় মুরাদ আর হয়ে ওঠে তারকা। ঝড় তোলে তার গান।

র‍্যাপার নাইজি ও ডিভাইনের জীবনের গল্প থেকে উদ্বুদ্ধ হয়ে ‘গাল্লি বয়’-এর গল্প লিখেছিলেন জয়া আখতার। বস্তি এলাকার বাসিন্দা থেকে পরবর্তী সময়ে তাঁরা র‍্যাপের জগতে নাম করে বিশ্বে হিপহপ মিউজিকের অন্যতম মুখ হয়ে ওঠেন।

ছবিটি প্রযোজনা করেছে টাইগার বেবি প্রোডাকশনস ও এক্সেল এন্টারটেইনমেন্ট। এতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন কালকি কোয়েচলিন, সিদ্ধান্ত চতুর্বেদি, বিজয় রাজ ও অম্রুতা সুভাষ। সূত্র : ইন্ডিয়া টুডে