একদিনে আয় ৮ কোটি

Looks like you've blocked notifications!
‘লুকা চুপি’ সিনেমার দৃশ্যে কার্তিক আরিয়ান ও কৃতি শ্যানন। ছবি : সংগৃহীত

বলিউডের হালের আলোচিত তারকা কার্তিক আরিয়ান ও কৃতি শ্যানন অভিনীত ‘লুকা চুপি’ বক্স অফিসে ঝড় তুলেছে, মুক্তির দিনে আয় করেছে আট কোটি রুপি। গেল বছর মুক্তি পাওয়া কার্তিকের ব্লকবাস্টার ‘সোনু কে টিটু কি সুইটি’-কে ছাড়িয়েছে ছবিটি, প্রথম দিন এর আয় ছিল ছয় কোটি ৪২ লাখ রুপি।

গতকাল শুক্রবার ‘লুকা চুপি’ দিয়ে পরিচালক হিসেবে অভিষেক হয় লক্ষণ উতেকারের। ছবিটি চিত্রসমালোচকদের মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে। সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, রেটিংয়ে পাঁচের মধ্যে এ ছবি পেয়েছে ২.৫। মুক্তির দিনে কার্তিকের সর্বোচ্চ আয় করা সিনেমা এটি। অন্যদিকে, আয়ে কৃতির দ্বিতীয় সর্বোচ্চ। ২০১৫ সালে কৃতি অভিনীত ‘দিলওয়ালে’ মুক্তির দিন আয় করে ২১ কোটি রুপি।

চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশেষজ্ঞ তারান আদর্শ জানিয়েছেন, মুক্তির দিনে আয়ে বিস্ময় তৈরি করেছে ‘লুকা চুপি’। ব্লকবাস্টার ‘রাজি’ ও ‘বাধাই হো’ ছবির চেয়ে বেশি আয় করেছে এ ছবি। তারান জানান, একদিনে ‘লুকা চুপি’ আয় করেছে ৮.০১ কোটি রুপি। মুক্তির দিন ‘রাজি’ আয় করেছিল ৭.৫৩ কোটি, ‘স্ত্রী’ ৬.৮৩ কোটি ও ‘বাধাই হো’ আয় করেছিল ৭.২৯ কোটি রুপি। দ্বিতীয় ও তৃতীয় দিনেও ‘লুকা চুপি’ ভালো সংগ্রহ করবে বলেই মত দেন তারান। [ইন্ডিয়া বিজ]

তারান আদর্শ আরো জানিয়েছেন, একদিনে সর্বোচ্চ আয় করা কার্তিক আরিয়ানের সিনেমা ‘লুকা চুপি’। ২০১৫ সালে তাঁর অভিনীত ‘পেয়ার কা পঞ্চনামা টু’ প্রথম দিন আয় করে ৬.৮০ কোটি, ‘সোনু কে টিটু কি সুইটি’ আয় করে ৬.৪২ কোটি রুপি। আর ২০১১ সালে ‘পেয়ার কা পঞ্চনামা’ একদিনে সংগ্রহ করে ৯২ লাখ রুপি।

রেটিংয়ে পাঁচে দুই দিয়েছেন এনডিটিভির চিত্রসমালোচক শৈবাল চ্যাটার্জি। তিনি বলেছেন, ‘লিভ-ইন সম্পর্কে থাকার নানা ঝামেলা ও সুবিধা, প্রেমিক-প্রেমিকার জীবনে অত্যাচারমূলক রক্ষণশীলতার ভূমিকা এবং নীতি পুলিশি এবং রাজনৈতিক দক্ষতার তীব্রতা নিয়েই নিজের প্রথম হিন্দি সিনেমা বানিয়েছেন সিনেমাটোগ্রাফার-পরিচালক লক্ষ্মণ উতেকার।’

একই দিনে মুক্তি পেয়েছে সুশান্ত সিং রাজপুত ও ভূমি পেড়নেকার অভিনীত ‘সোঁচিরিয়া’। এতে আরো অভিনয় করেছেন রণবীর শোরে, আশুতোষ রানা ও মনোজ বাজপেয়ি। এ ছবির সঙ্গে বক্স অফিসে প্রতিযোগিতা চলছে ‘লুকা চুপি’র।

ভারতের ২১০০ ও আন্তর্জাতিক বাজারে ৪০৭ প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয়েছে ‘লুকা চুপি’। আর ভারতের ৭২০ ও আন্তর্জাতিক বাজারে ২২০ প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয়েছে ‘সোঁচিরিয়া’। ইন্ডিয়া টুডে জানিয়েছে, প্রথম দিন ‘সোঁচিরিয়া’ বক্স অফিসে সংগ্রহ করেছে দেড় কোটি রুপির মতো।

অন্যদিকে, ভারতের বক্স অফিসে ভালো আয় করছে অজয় দেবগন অভিনীত ‘টোটাল ধামাল’। বক্স অফিসে শতকোটির ক্লাবে প্রবেশের মুখে রয়েছে ছবিটি।