Beta

শেষ ছবি করতে বাড়ি বিক্রি করেছিলেন শাহেদ চৌধুরী

১৮ মার্চ ২০১৯, ১৫:৩৭

আড়াল’ ছবির শুটিংয়ের সময় বান্দরবানে পরিচালক শাহেদ চৌধুরী। ছবি : জি ডি পিন্টু

সদ্যপ্রয়াত পরিচালক শাহেদ চৌধুরী পরিচালিত ‘আড়াল’ ছবিটি মুক্তি পায় ২০১৬ সালের ৫ আগস্ট। এরপর দুটি ছবি শুরু করার প্রস্তুতি নিলেও তা আর হয়ে ওঠেনি। গতকাল রোববার তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। এ কারণে ‘আড়াল’ ছবিটিই তাঁর সর্বশেষ ছবি। ছবিটি নির্মাণ করতে গিয়ে নারায়ণগঞ্জে নিজের বাড়ি পর্যন্ত বিক্রি করেছিলেন তিনি, এমনটাই জানান নায়িকা বিপাশা কবির। বিপাশা ‘আড়াল’ ছবিতে অভিনয় করেছেন।

এনটিভি অনলাইনকে বিপাশা কবির বলেন, “গতকাল রাতে শাহেদ ভাইয়ের মৃত্যুর খবর শোনার পর থেকে বারবারই কান্না আসছিল। আমি অভিনয়পাগল মানুষ, শাহেদ ভাইকেও দেখেছি চলচ্চিত্রপাগল একজন মানুষ হিসেবে। আমি উনার শেষ ছবি ‘আড়াল’-এ নায়িকা হিসেবে কাজ করেছি। সেই ছবিটির শেষের দিকে অর্থ সংকট দেখা দেয়। একসময় নারায়ণগঞ্জে নিজের বাড়ি বিক্রি করে ছবিটি শেষ করেন। অনেকেই চলচ্চিত্রে কাজ করে গাড়ি-বাড়ি করেছেন। এই লোকটি চলচ্চিত্র নিয়ে এতই পাগল ছিলেন যে নিজের বাড়ি পর্যন্ত বিক্রি করে দিয়েছেন। এমন মানুষ এখন আমাদের চলচ্চিত্রে কমই আছে বলে আমার মনে হয়।”

শাহেদ চৌধুরীকে নিয়ে বিপাশা আরো বলেন, ‘শাহেদ ভাই দুটি ছবির গল্প নিয়ে কাজ করছিলেন। চলতি মাসের শুরুতে তিনি আমাকে ডেকে কথা বলেন, কিছুদিনের মধ্যে ভাইয়ের নতুন ছবিতে আমার চুক্তিবদ্ধ হওয়ার কথা ছিল। উনার আগ্রহ দেখে আমি কখনো টাকা নিয়ে কথা বলিনি। তিনিও শিল্পী হিসেবে আমাকে অনেক ভালোবাসতেন। শেষ দেখার পর যখন বিদায় নিয়ে বাসায় আসি, কখনো ভাবিনি উনি আমাদের ছেড়ে এত তাড়াতাড়ি চলে যাবেন। শাহেদ ভাই যেখানেই থাকুক, আল্লাহ যেন তাকে ভালো রাখেন। সবাই তাঁর জন্য দোয়া করবেন।’

‘আড়াল’ ছবিতে বিপাশা কবির ছাড়াও অভিনয় করেছেন নায়ক শাহরিয়াজ ও আঁচল আঁখি।

‘খল নায়িকা’, ‘টেনশন’, ‘টাফ অপারেশন’, ‘হাই রিস্ক’, ‘ভালো হতে চাই’, ‘আড়াল’সহ বেশ কিছু ছবি উপহার দিয়েছেন শাহেদ চৌধুরী। ‘আগ্নেয়গিরি’ শিরোনামে একটি ব্যয়বহুল চলচ্চিত্রের চিত্রনাট্য লিখছিলেন তিনি। চলতি বছরের মাঝামাঝি ছবিটি শুরু করার চিন্তা করেছিলেন শাহেদ চৌধুরী, কিন্তু এখন আর তা হচ্ছে না।

Advertisement