সেই হাজার কোটি বাজেটের সিনেমার কী খবর?

Looks like you've blocked notifications!
ভীমের চরিত্রে অভিনয়ের কথা ছিল মোহনলালের। ছবি : সংগৃহীত

২০১৭ সালে মালয়ালাম চলচ্চিত্রশিল্পে এক উচ্চাকাঙ্ক্ষী প্রকল্পের ঘোষণা বেশ আলোড়ন তুলেছিল সিনেপাড়ায়। বিশাল অঙ্কের টাকা ব্যয়ে নির্মাণ করা হবে একটি সিনেমা। নামও ঠিক করা হয়েছিল, ‘রেন্ডামুঝাম’।

ওই প্রকল্প ঘোষণা দিয়েছিলেন আরব আমিরাতভিত্তিক ব্যবসায়ী বি আর শেঠি। বলেছিলেন, ওই সিনেমার বাজেট এক হাজার কোটি রুপি।

শোনা গিয়েছিল, এম টি বাসুদেব নায়ারের ‘রেন্ডামুঝাম’ বইটির প্রেরণায় ওই সিনেমা নির্মাণ করা হবে, যেটি মহাভারতের গল্প অবলম্বনে। যোদ্ধা ভীমের পটভূমিকে কেন্দ্র করে আবর্তিত। বলা হয়েছিল, ওই সিনেমাটি নির্মাণ করবেন জনপ্রিয় বিজ্ঞাপন নির্মাতা শ্রীকুমার মেনন।

দীর্ঘ প্রতীক্ষার পর আনুষ্ঠানিক খবর এলো, ‘রেন্ডামুঝাম’ নির্মাণ সম্ভবত হচ্ছে না। গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে বি আর শেঠি বলেন, পরিচালকের সঙ্গে তাঁর নানা মতপার্থক্যে এই কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে। অবশ্য তিনি এ-ও বলেছেন, ওই সিনেমার জন্য তিনি এখন তাঁর পছন্দমতো ‘ভালো লেখক’ খুঁজছেন।

‘আমি এখনো চাই ছবিটি নির্মাণ করতে। একজন সত্যিকারের ভারতীয়র মতো এটা আমার প্রতিশ্রুতি। বিশ্বের সব ভাষায় আমাদের ইতিহাস ছড়িয়ে দেওয়ার জন্যই আমি এই সিনেমা বানাব,’ বলেন বি আর শেঠি।

ওই প্রকল্পে বড় বড় তারকার অভিনয় করার কথা ছিল। শোনা গিয়েছিল, মালয়ালাম সুপারস্টার মোহনলাল ছাড়াও তেলেগু তারকা মহেশ বাবু অভিনয় করবেন। পুরো ভারতের বিভিন্ন অঞ্চলের তারকারা ওই টিমে যোগ দেবেন বলা হয়েছিল। সূত্র : ইন্ডিয়া টুডে