Beta

পয়লা বৈশাখে নেই নতুন ছবি

০৯ এপ্রিল ২০১৯, ১৩:৫৭

বাঙালির সবচেয়ে বড় উৎসব পয়লা বৈশাখ। সারা দেশে সর্বজনীনভাবে দিনটি উদযাপন করা হয়। একশ্রেণির মানুষ আছে, যারা এই দিনটিকে রাঙাতে সিনেমা হলে ভিড় জমান। যে কারণে মুক্তি পায় নতুন নতুন চলচ্চিত্র। তবে এ বছর পয়লা বৈশাখে নতুন কোনো চলচ্চিত্র মুক্তি পাচ্ছে না। হতাশা প্রকাশ করেছেন সিনেমা হল মালিকরা।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতির অফিস সহকারী নিরঞ্জন বিশ্বাস বলেন, “আগামী শুক্রবার মুক্তির জন্য দুটি ছবি আবেদন করেছিল। ‘পরানের পাখি’ ও ‘মন যারে চায়’ শিরোনামের এ দুটি ছবি আবেদন করলেও আমাদের কাছ থেকে মুক্তির জন্য অনুমতি নেয়নি। তার মানে তারা ছবি মুক্তি দিচ্ছে না। এ ছাড়া অন্য কোনো ছবি এখনো মুক্তির জন্য অনুমতি নেয়নি। তাই আগামী সপ্তাহে নতুন চলচ্চিত্র মুক্তি পাচ্ছে না।”

পুরোনো ছবিগুলোই বুকিং করছেন সিনেমা হল মালিকরা। এর মধ্যে আলোচনায় আছে শাকিব খান অভিনীত ছবিগুলো। যদিও প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া শাকিব খানের ছবির চেয়ে খলনায়ক থেকে নায়ক হওয়া ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত তাসকিন রহমানের ‘বয়ফ্রেন্ড’ ছবিটি সিনেমা হলে প্রদর্শন করার চেষ্টা করছেন। ছবিটি গত ৮ মার্চ মুক্তি পায়।

শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান বলেন, “আমরা মার্চ মাসে ‘বয়ফ্রেন্ড’ ছবিটি ছোট করে মুক্তি দিয়েছি। পয়লা বৈশাখ উপলক্ষে আগামী শুক্রবারও কিছু হলে ছবিটি মুক্তি পাবে। পাশাপাশি শাকিব খানের পুরোনো ছবিগুলোও সিনেমা হলে প্রদর্শনের জন্য দেওয়া হবে।”

গত শুক্রবার মুক্তি পাওয়া ‘প্রতিশোধের আগুন’ ও ‘তুই আমার রানী’ দুটি চলচ্চিত্র আগামী সপ্তাহে সিনেমা হলে প্রদর্শনের চেষ্টা করছে। এরই মধ্যে বেশ কিছু সিনেমা হলে ছবিগুলো বুকিং করেছেন হল মালিকরা।

প্রতিশোধের আগুন ছবির পরিচালক আসলাম বলেন, ‘চলতি সপ্তাহে ছবিটি দেখে অনেক সিনেমা হল কর্তৃপক্ষ প্রশংসা করেছে। আগামী সপ্তাহে ছবিটি মুক্তির জন্য বেশ কিছু সিনেমা হলে বুকিং করেছে। আশা করি, ছবিটি যাঁরা দেখেননি, তাঁরা পয়লা বৈশাখে দেখতে পাবেন।’

‘তুই আমার রানী’ ছবিটিও বুকিং চলছে বলে জানিয়েছেন ছবির পরিচালক সজল আহম্মেদ।

এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে সিনেমা হল মালিকদের নেতা মিয়া আলাউদ্দিন বলেন, ‘আমরা আসলেই সিনেমা হল নিয়ে সংকটে আছি। পয়লা বৈশাখের মতো দিনেও নতুন ছবি নেই। এমন অবস্থা হলে আমরা কীভাবে হল টিকাতে পারব। যে কারণে আসলে আমরা বিদেশি চলচ্চিত্র আনার জন্য সরকারের কাছে অনুমতি চেয়েছি। আশা করি, হল বাঁচাতে সরকার তা করবে।’

Advertisement