বাজেট ১০ কোটি, আয় ১৩৫ কোটি

Looks like you've blocked notifications!
‘বদলা’ ছবির দৃশ্যে অমিতাভ বচ্চন ও তাপসী পান্নু। ছবি : সংগৃহীত

একাধিক বলিউড-হলিউড সিনেমার সঙ্গে তুমুল প্রতিযোগিতা সত্ত্বেও ভারত ও আন্তর্জাতিক বক্স অফিসে ভালো আয় করছে মেগাস্টার অমিতাভ বচ্চন ও তাপসী পান্নু অভিনীত হিন্দি ছবি ‘বদলা’।

রোমাঞ্চকর কাহিনী অবলম্বনে নির্মিত স্পেনীয় সিনেমা ‘ইনভিজিবল গেস্ট’, সেটিরই রিমেক সুজয় ঘোষ পরিচালিত বদলা। অপরাধ ও প্রতিশোধের গল্প নিয়েই এ সিনেমা।

ছোট বাজেটের সিনেমা ‘বদলা’। এ ছবি নির্মাণে ব্যয় হয়েছে ১০ কোটি রুপি। গত ৮ মার্চ বড়পর্দায় ওঠে এ ছবি। এরই মধ্যে দেশজ বক্স অফিসে এ ছবি আয় করেছে ১০০ কোটি ৬০ লাখ রুপি। আর আন্তর্জাতিক বক্স অফিসে এ পর্যন্ত আয় ৩৫ কোটির বেশি। সর্বসাকল্যে ‘বদলা’র আয় দাঁড়িয়েছে ১৩৫.৬৫ কোটি রুপি।

অপরাধবিষয়ক রোমাঞ্চকর সিনেমার জন্য বিখ্যাত নির্মাতা সুজয় ঘোষ। বিদ্যা বালান অভিনীত তাঁর ‘কাহানি’ সিনেমাটি বক্স অফিসে একশ কোটির বেশি আয় করেছিল। যদিও ‘কাহানি টু’ তেমন ব্যবসা করতে পারেনি, তবে সর্বমহলে প্রশংসা পেয়েছিল। এবার ‘বদলা’ ভালো ব্যবসা করল।

‘বদলা’ নয়না শেঠিকে নিয়ে আবর্তিত, যে চরিত্রে অভিনয় করেছেন তাপসী পান্নু। নয়না খুনের দায়ে অভিযুক্ত। তাঁর শেষ আশ্রয়স্থল বাদল গুপ্ত, যে চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন। চল্লিশ বছরের ক্যারিয়ারে যিনি কোনো দিন হারেননি। তাঁর বিশ্বাস, নয়না খুন করেননি। তবে এই যাত্রায় সত্য উন্মোচন করার জন্য তাঁর হাতে সময় মাত্র তিন ঘণ্টা!

এ ছবির প্রযোজক সুপারস্টার শাহরুখ খান। খবরে প্রকাশ, সিনেমার সাফল্যের খবর না জানানোয় শাহরুখের ওপর মনঃক্ষুণ্ণ হয়েছেন  মেগাস্টার অমিতাভ বচ্চন। একে ‘নীরব সাফল্য’ বলে অভিধা দিয়েছেন অমিতাভ।

শাহরুখ খান ছাড়াও ‘বদলা’ প্রযোজনা করেছেন তাঁর স্ত্রী গৌরী খান এবং সুনীল ক্ষেত্রপাল, অক্ষয় পুরি ও গৌরব ভার্মা। সূত্র : ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস