Beta

‘এলআরবি’ হচ্ছে ‘বালাম অ্যান্ড দ্য লেগ্যাসি’!

১৫ এপ্রিল ২০১৯, ১৩:০৬

‘বালাম অ্যান্ড দ্য লেগ্যাসি’ ব্যান্ডদলের সদস্যরা। ছবি : সংগৃহীত

কথা ছিল, পয়লা বৈশাখে গায়ক বালামকে নিয়ে এলআরবি প্রথম কনসার্ট করবে। কনসার্ট হয়েছে ঠিকই, কিন্তু এলআরবির নামে নয়। গান বাংলা টিভি চ্যানেলে ফেসবুক পেজে প্রচারিত ওই কনসার্টে দেখা যায় এলআরবির পুরোনো সদস্য ও বালাম সংগীত পরিবেশন করেছেন ‘বালাম অ্যান্ড দ্য লেগ্যাসি’ নামে।

ব্যান্ডের এমন নাম পরিবর্তনের কারণ জানতে চাইলে এনটিভি অনলাইনকে এলআরবির ব্যবস্থাপক শামীম আহমেদ বলেন, ‘বসের (আইয়ুব বাচ্চু) পরিবারের সদস্যরা এলআরবি নামটি আর চাইছেন না। তাঁদের অনুরোধে মূলত আমরা আর এলআরবি নাম নিয়ে পারফর্ম করছি না। আমাদের নতুন ব্যান্ডদলের নাম ‘বালাম অ্যান্ড দ্য লেগ্যাসি’।”

এদিকে, এলআরবির ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে গত ৫ এপ্রিল ঢাকার নিউ বেইলি রোডের ক্যাফে থার্টি থ্রি রেস্তোরাঁয় একটি অনুষ্ঠান হয়। সেখানে ব্যান্ডে যুক্ত হওয়া নতুন সদস্য বালামকে সবার সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন এলআরবির সদস্যরা।

বালামকে ভোকালিস্ট হিসেবে নেওয়া প্রসঙ্গে শামীম আহমেদ বলেছেন, ‘প্রথমত বালাম ভাই আমাদের কাছের মানুষ। তিনি অনেক ভদ্র মানুষও। যেমন ভালো গান করেন, তেমনি গিটারও বাজান। ব্যান্ডদলে নিষ্ঠার সঙ্গে কাজ করবেন, এমন ব্যক্তিই আমাদের প্রয়োজন ছিল; যা বালাম ভাইয়ের মধ্যে আছে। সব মিলিয়ে তিনি ভালো প্যাকেজ। তবে বালামকে আইয়ুব বাচ্চু ভাইয়ের রিপ্লেসমেন্ট কেউ ভাববেন না।’

কিন্তু শেষ পর্যন্ত এলআরবিতে বালামের আর গান গাওয়া হলো না। পয়লা বৈশাখের কনসার্টে আগেই আইয়ুব বাচ্চুর পরিবারের সদস্যদের থেকে জানানো হয় এলআরবি নামে আর পারফর্ম না করতে। এমনটিই জানিয়েছেন শামীম আহমেদ।

‘বালাম অ্যান্ড দ্য লেগ্যাসি’র ব্যান্ডদলের বর্তমান লাইনআপে ভোকাল ও গিটারে আছেন বালাম, বেজ গিটারে স্বপন, লিড গিটারে মাসুদ, ড্রামসে রিয়াদ এবং সাউন্ড ইঞ্জিনিয়ার হিসেবে আছেন শামীম আহমেদ।

এলআরবির প্রধান আইয়ুব বাচ্চু গত বছর ১৮ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। এরপর টানা কয়েক মাস সেভাবে পারফর্ম করতে দেখা যায়নি এলআরবিকে।

Advertisement