‘আলফা’ নিয়ে ফিরছেন নাসির উদ্দিন ইউসুফ

Looks like you've blocked notifications!

মুক্তি পাচ্ছে নাসির উদ্দিন ইউসুফ পরিচালিত চলচ্চিত্র ‘আলফা’। দীর্ঘ আট বছর পর আগামী ২৬ এপ্রিল মুক্তি পেতে যাচ্ছে তাঁর নতুন এই ছবি। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এই ছবির মুক্তির ব্যাপারে নিশ্চিত করেছেন ইমপ্রেস টেলিফিল্মের কনসালটেন্ট (ফিল্ম) ও নির্মাতা আবু শাহেদ ইমন।

ইমন বলেন, ‘দীর্ঘদিন পর বাচ্চু ভাইয়ের (নাসির উদ্দিন ইউসুফ) কোনো ছবি বড় পর্দায় আসছে। এরই মধ্যে ‘আলফা’ আসন্ন সার্ক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর জন্য বাংলাদেশ থেকে পাঠানো হয়েছে। তার আগেই দেশের দর্শক ছবিটি দেখতে পারবেন। আশা করছি, ইমপ্রেস টেলিফিল্মের ‘গেরিলা’ যেভাবে দর্শকপ্রিয়তা অর্জন করেছিল, ‘আলফা’ও দর্শক পছন্দ করবে।’

তৃতীয় বিশ্বের একজন শহুরে নাগরিককে কেন্দ্র করেই গড়ে উঠেছে ‘আলফা’ চলচ্চিত্রের কাহিনী। এখানে ফুটে উঠবে যান্ত্রিক শহরের বাস্তবতার সঙ্গে মানিয়ে নেওয়া ও অন্তর্দ্বন্দ্ব নিয়ে বেঁচে থাকা এক চিত্রশিল্পীর জীবন।
ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন নবীন অভিনয়শিল্পী আলমগীর কবির ও দোয়েল ম্যাশ। এ ছাড়া পরিচিত মুখ হিসেবে দেখা যাবে প্রবীণ অভিনেতা এ টি এম শামসুজ্জামানকে। আরো অভিনয় করেছেন হীরা চৌধুরী, ইশরাত নিশাত, মোস্তাফিজ নূর ইমরান ও ভাস্কর রাসা।

ফরিদুর রেজা সাগর ও এশা ইউসুফ প্রযোজিত এবং ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত এ সিনেমার কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা করছেন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। সম্পাদনায় ছিলেন ক্যাথরিন মাসুদ।