Beta

ঈদের ছুটিতে বিশ্বকাপ, কী হবে ‘ভারতের’?

১৮ এপ্রিল ২০১৯, ২০:৩৮

অনলাইন ডেস্ক
‘ভারত’ সিনেমায় সালমান খানের বিভিন্ন লুক। ছবি : সংগৃহীত

চলতি বছরের ঈদের ছুটিতে মুক্তি পেতে চলেছে বলিউড সুপারস্টার সালমান খানের বহুল প্রতীক্ষিত ‘ভারত’। আশা করা হচ্ছে, মুক্তির দিন বক্স অফিসে রেকর্ড ভাঙবে এ সিনেমা। ভারতে সিনেমার ব্যবসা অনেকটা নির্ভর করে প্রথম দিনের সাফল্যের ওপর।

৫ জুন বড়পর্দায় উঠবে ‘ভারত’। যেহেতু ঈদের ছুটিতে এ ছবি মুক্তি পাচ্ছে, তাই আশা করা হচ্ছে বক্স অফিসে খুব ভালো সংগ্রহ করবে এ ছবি। আর সালমানের বেশিরভাগ সিনেমাই মুক্তি দেওয়া হয় ঈদকে উপলক্ষ করে। কিন্তু ৫ জুন ক্রিকেট বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ।

এবারের বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ ৫ জুন। ওইদিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে টিম ইন্ডিয়া। ভারতীয় সময় অনুযায়ী ম্যাচটি শুরু হবে দুপুর ৩টায় এবং চলবে রাত ১১টা পর্যন্ত। বিকেল ও রাতের শোগুলোতে ‘ভারত’ সিনেমার ব্যবসায়ে প্রভাব ফেলবে এই ম্যাচ।

অধিকন্তু, বিশ্বকাপে ওইটাই ভারতের প্রথম ম্যাচ। ক্রিকেটপাগল ভারতের কথা কে না অবগত। ওইদিন মানুষের উত্তেজনা থাকবে অধিক। সিনেমার চাইতেও ক্রিকেটের প্রতি অনুরাগ থাকবে বেশি। যদিও সালমানের একনিষ্ঠ ভক্তরা প্রথম দিনই প্রথম শো দেখে ফেলবেন। আর সাধারণ সিনেমাপ্রেমীরা সম্ভবত বেছে নেবেন ক্রিকেটকেই। তাঁরা চাইবেন সপ্তাহান্তে সিনেমাটি দেখতে।

নিঃসন্দেহে ক্রিকেট বিশ্বকাপ ভারতের অধিবাসীদের জন্য বিশাল কিছু। আর এ কারণে ‘ভারত’ ছবির বক্স অফিস সংগ্রহে ব্যাপক প্রভাব ফেলতে পারে।

সালমান খানের ‘ভারত’ এ বছরের অন্যতম বহুল প্রতীক্ষিত সিনেমা। এই ছবিতে বলিউড ভাইজানকে ছয়টি ভিন্ন লুকে দেখা যাবে। এরই মধ্যে সালমানের চারটি লুক প্রকাশিত হয়েছে। সেগুলো জনমনে বেশ সাড়া ফেলেছে।

এ ছবি দিয়ে ক্যাটরিনা কাইফের সঙ্গে পুনর্মিলন হচ্ছে মহাতারকা সালমানের। চলছে প্রযোজনা-পূর্ব কাজ। ব্লকবাস্টার সিনেমা ‘সুলতান’ ও ‘টাইগার জিন্দা হ্যায়’-এর পর ফের একসঙ্গে পরিচালক আলি আব্বাস জাফরের সঙ্গে কাজ করলেন সালমান। টিজার মুক্তির পর ভক্তকুলে তুমুল সাড়া পড়েছে। সিনেমা দেখার জন্য মুখিয়ে আছেন ভক্তরা। ২৪ এপ্রিল মুক্তি পাবে ট্রেইলার।

‘ভারত’-এ সালমান-ক্যাটরিনা ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে দিশা পাটানি, টাবু, নোরা ফাতেহি, সুনীল গ্রোভার, জ্যাকি শ্রফসহ অন্যদের।

দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র ‘অ্যান ওডে টু মাই ফাদার’-এর রিমেক ‘ভারত’। ষাটের দশকের সার্কাসের ওপর নির্মিত এ ছবি। একজন সাধারণ মানুষের জীবনকে কেন্দ্র করে ভারতের ইতিহাসও বর্ণিত হবে এই ছবিতে।

‘ভারত’ যৌথভাবে প্রযোজনা করছেন অতুল অগ্নিহোত্রী, আলভিরা খান অগ্নিহোত্রী, ভূষণ কুমার, কৃষান কুমার, নিখিল নমিত ও সালমান খান। সূত্র : ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস

Advertisement