ঈদে নয়, পূজায় আসছেন বাপ্পী-অপু

Looks like you've blocked notifications!

ঈদে নয়, দুর্গাপূজাকে কেন্দ্র করে মুক্তি পাবে দেবাশীষ বিশ্বাস পরিচালিত চলচ্চিত্র ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’। এই ছবির মধ্য দিয়ে অভিষেক হচ্ছে অপু বিশ্বাস-বাপ্পী চৌধুরী জুটির। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসবে দর্শক মাতাবে বলে মনে করেন পরিচালক।

পরিচালনার পাশাপাশি ছবির চিত্রনাট্য করেছেন দেবাশীষ বিশ্বাস। ছবির মুক্তি নিয়ে এনটিভি অনলাইনকে তিনি বলেন, ‘বাংলাদেশে ঈদকে কেন্দ্র করে বড় বাজেটের ছবি মুক্তি পেলেও পূজাকে কেন্দ্র করে তেমন কোনো চলচ্চিত্র মুক্তি পায় না। যে কারণে আমরা চিন্তা করেছি, ছবিটি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজায় মুক্তি দেবো। যদিও ঈদের আগেই ছবিটি শেষ করে সেন্সর বোর্ডে জমা দেবো। উৎসবগুলোতে দর্শক বিনোদনমূলক ছবি দেখতে চায়। আমি এই ছবির মধ্যে দর্শকদের পূর্ণ বিনোদন দেবো। ছবিতে দর্শক বিনোদনের পাশাপাশি পাবে বাপ্পী চৌধুরী ও অপু বিশ্বাস জুটি। প্রায় ৭০টি ছবিতে আমরা অপুকে দেখেছি শাকিব খানের সঙ্গে। এই প্রথম বাপ্পী চৌধুরীর সঙ্গে দর্শক তাঁকে দেখতে পাবেন। আশা করি, ছবিটি সবার পছন্দ।’

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবিটি প্রযোজনা করেছে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেড। দীর্ঘ ১৮ বছর পর নির্মাতা দেবাশীষ বিশ্বাস ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ ছবির দ্বিতীয় পর্ব নির্মাণ করছেন। ২০০১ সালে দেবাশীষ পরিচালিত, রিয়াজ-শাবনূর অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ ছবিটি মুক্তি পেয়েছিল।

২০০৪ সালে আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ ছবির মধ্য দিয়ে চলচ্চিত্র শুরু করেন অপু বিশ্বাস। শাকিব খানের বিপরীতে ‘কোটি টাকার কাবিন’ ছবিতে অভিনয় করে জনপ্রিয়তা পান। শাকিব খানের বিপরীতে প্রায় ৭০টি ছবিতে অভিনয় করেন অপু বিশ্বাস।

২০১২ সালে শাহিন সুমন পরিচালিত ‘ভালোবাসার রং’ চলচ্চিত্রের মধ্য দিয়ে যাত্রা শুরু করেন নায়ক বাপ্পী চৌধুরী। প্রথম দুটি চলচ্চিত্র জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে হলেও পরবর্তীকালে অন্য প্রযোজনা সংস্থার সঙ্গেও ছবি করেছেন বাপ্পী। কোনো চলচ্চিত্র মুক্তির আগেই ৯টি ছবিতে চুক্তিবদ্ধ হয়ে আলোচনায় আসেন বাপ্পী।