Beta

বিশ্বকাপের খেলার মাঠে ফ্রেমবন্দি তাঁরা

০৬ জুলাই ২০১৯, ১৮:৫৮

‘লর্ডস না মিরপুর, বুঝতে পারছি না। ৮০% বাঙালি সাপোর্টার।’—গতকাল শুক্রবার বাংলাদেশ বনাম পাকিস্তানের খেলা দেখার সময় এই স্ট্যাটাস দিয়েছেন গুণী নির্মাতা অনিমেষ  আইচ। 

ইংল্যান্ডে বিশ্বকাপের খেলার মাঠে  অনিমেষ আইচ ছাড়াও ছিলেন অভিনয়শিল্পী ফজলুর রহমান বাবু, জয়া আহসান ও আশনা হাবিব ভাবনা।  নিজেদের সুন্দর মুহূর্তগুলো ক্যামেরাবন্দি করতে একদম ভুলে যাননি এই দেশি তারকারা।

গ্যালারি থেকে ছবি তুলে সঙ্গে সঙ্গেই পোস্ট করেছেন সামাজিক যোগাযোগের মাধ্যমে। এদিকে,  মাঠে গিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ ক্রিকেটের কোনো ম্যাচ দেখার অভিজ্ঞতা হয়েছে ভাবনার। বললেন, ‘লর্ডসে ক্রিকেটের জন্মভূমি। আর এখানেই ক্রিকেট দেখার অভিজ্ঞতা  সত্যিই ছিল রোমাঞ্চকর। পাকিস্তানের সঙ্গে হেরে গেলেও এই খেলা দেখার অভিজ্ঞতা মনে থাকবে জীবন ভর। তবে যদি জিততে পেতাম তাহলে আনন্দের ঝুড়ি আরো ভারি হতো।’

গতকাল  লর্ডসকে এক টুকরো বাংলাদেশ মনে হয়েছে বলে জানিয়েছেন ভাবনা।  এ প্রসঙ্গে  এই অভিনেত্রী বলেন, “কাল গ্যালারিত অনেক বাঙালি ছিল। তাঁরা সবাই বাংলাদেশের জার্সি পরেছিল। আমাকে দেখে অনেকে  সেলফি তুলতে এসেছিল। বিট্রিশরা অবাক হয়ে জিজ্ঞাসা করেছিল,‘তোমরা ওর সঙ্গে কেন ছবি তুলছ?’ উত্তরে তাঁরা আমার পরিচয় বলেছিল। আসলে সবমিলিয়ে কালকের মাঠের সময়গুলো ভালোই কেটেছে। আর জিততে পারলে হয়তো শতভাগ আনন্দ নিয়ে মাঠ ছাড়া হতো।’

শুধু খেলার দেখার উদ্দেশেই  ইংল্যান্ডে গেছেন বলে জানান ভাবনা।  দুই দিন লন্ডনে থেকে স্কটল্যান্ড যাবেন তিনি। এরপর আয়ারল্যান্ড ঘুরে আবারও আসবেন লন্ডনে। আগামী ২২ জুলাই দেশে ফেরার কথা রয়েছে তাঁর।

অন্যদিকে, ভাবনার মতো  শুধু বিশ্বকাপের জন্যই ইংল্যান্ডে এখন আছেন অনিমেষ আইচ, জয়া আহসান, ফজলুর রহমান বাবুসহ অনেক দেশি শিল্পী।

Advertisement