মাত্র ১৬ দিনে আয় ২২৬ কোটি!

Looks like you've blocked notifications!
‘কবির সিং’ সিনেমার দৃশ্যে শহিদ কাপুর ও কিয়ারা আদভানি। ছবি : সংগৃহীত

আগেই বাণিজ্য বিশ্লেষকেরা পূর্বাভাস দিয়েছিলেন, বক্স অফিসে ব্লকবাস্টার হবে ‘কবির সিং’। তাই হয়েছে। এর আগে ২০০ কোটির ক্লাবে ঢুকতে এ ছবি সময় নিয়েছে মাত্র ১৩ দিন।

সমালোচনা সত্ত্বেও বলিউড তারকা শহিদ কাপুরের নতুন সিনেমা ‘কবির সিং’ ভারতের বক্স অফিসে শাসন জারি রেখেছে। এখনো থামার কোনো লক্ষণ নেই। সন্দীপ রেড্ডি বাঙ্গা পরিচালিত এ ছবির নায়িকা ‘লাস্ট স্টোরিস’ খ্যাত কিয়ারা আদভানি। গত শুক্রবার এ ছবির আয় ৫.৪০ কোটি রুপি ও শনিবার আয় করেছে ৭.৫১ কোটি রুপি। সব মিলিয়ে মাত্র ১৬ দিনে এ ছবির সংগ্রহ ২২৬ কোটি রুপির বেশি।

চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ টুইটার বার্তায় জানিয়েছেন, ‘কবির সিং’ স্বপ্নের যাত্রা অব্যাহত রেখেছে। ‘পদ্মাবত’, ‘সুলতান’, ‘সঞ্জু’, ‘বজরঙ্গি ভাইজান’ ও ‘টাইগার জিন্দা হ্যায়’-এর চেয়েও তৃতীয় সপ্তাহে ভালো করছে ‘কবির সিং’।

তারানের হিসাবে, [তৃতীয় সপ্তাহ] শুক্রবার ৫.৪০ কোটি, শনিবার ৭.৫১ কোটি; মোট : ২২৬.১১ কোটি রুপি (ইন্ডিয়া বিজ)।

গত ২১ জুন ভারতের তিন হাজার ১২৩টি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পায় ‘কবির সিং’। সন্দীপ রেড্ডি বাঙ্গা পরিচালিত তেলেগু হিট ‘অর্জুন রেড্ডি’র হিন্দি ভার্সন এ ছবি। প্রথমবারের মতো পরিচালক সন্দীপের সঙ্গে কাজ করলেন শহিদ কাপুর।

চিত্রসমালোচকদের ‘পরজীবী’ আখ্যা দিয়ে সাম্প্রতিক সাক্ষাৎকারে পরিচালক সন্দীপ রেড্ডি বাঙ্গা বলেছেন, ‘সম্ভবত তাঁদের কখনো ঠিকঠাক ভালোবাসার অভিজ্ঞতা হয়নি। তাঁরা শুধু নারীবাদী দিকটাই দেখছেন, এর বাইরে কিছুই বলছেন না। ওরা (সমালোচক) আমাকে ঘৃণা করেন।’

একটি দৃশ্যে দেখা যায়, প্রীতির পরিবার যখন কবিরকে প্রত্যাখ্যান করে, তখন কবিরকে ছেড়ে না যাওয়ার জন্য প্রীতি অনুরোধ করে। তবুও প্রত্যাখ্যানের রাগে-ক্ষোভে প্রীতিকে রাস্তায় প্রকাশ্যে চড় মারে কবির।

সিনেমায় শারীরিক নির্যাতন প্রসঙ্গে সন্দীপ বলেন, ‘সে (কিয়ারা) ওকে (কবির) চড় মারে কারণ ছাড়াই। কিন্তু ওকে চড় মারার পেছনে তো কবিরের কারণ আছে। যদি নিজ নারীকে আপনি চড়ই মারতে না পারেন, যেখানে ইচ্ছে ছুঁতে না পারেন, চুমু দিতে না পারেন, তবে সেখানে আমি আবেগই দেখি না।’

‘নারীবিদ্বেষী’, ‘পুরুষতান্ত্রিক’ সিনেমা আখ্যা দিয়ে চিত্রসমালোচকদের অনেকেই কঠোর সমালোচনা করলেও বক্স অফিসে ব্লকবাস্টার হয়েছে শহিদ কাপুরের নতুন সিনেমা ‘কবির সিং’। বিশেষ করে নারীবাদীরা কঠোর সমালোচনা করছেন এই ছবির। সূত্র : ইন্ডিয়া টুডে