জামাল হোসেনের গল্পে এনটিভিতে আবুল হায়াতের ‘গন্তব্য’

Looks like you've blocked notifications!

স্বনামধন্য অভিনেতা আবুল হায়াত অভীনিত নাটক ‘গন্তব্য’।  নাটকটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। জামাল হোসেনের লেখা গল্প ‘গন্তব্য’ গল্পটির নাট্যরূপ ও পরিচালনা করেছেন ইয়ামিন ইলান।

আবুল হায়াত বলেন, বহুদিন পর দারুণ একটা গল্প পেলাম যেখানে অভিনয় করার সুযোগ ছিল। জীবনের গল্প নিয়ে নির্মিত নাটকে কাজ করার খুধা সব সময় কাজ করে। এই নাটকে কাজ করে কিছুটা হলেও তৃপ্তি পেয়েছি।  

গল্প নিয়ে জামাল হোসেন বলেন, ‘গল্পটি সমসাময়িক জীবনেরই প্রতিফলন। ক্ষমতা, প্রতিপত্ত এসব থাকার পরেও নিয়তি কোনো মানুষকে চরম একাকিত্ব ঠেলে দিতে পারে। মানুষটি হয়ে যেতে পারে অসহায়। অবশেষে সেই মানুষটির ঠিকানা হয় এমন এক গন্তব্যে যা সে তার সুদিনে কল্পনাও করতে পারেনি।’

শিল্পী নির্বাচন নিয়ে জামান বলেন, ‘নাটকের কেন্দ্রীয় চরিত্রে চাহিদা অনুযায়ী দেশের সনামধন্য এবং বিজ্ঞ অভিনেতা আবুল হায়াতের নির্বাচন ছিল যথাযথ। নির্মাতা ইয়ামিন ইলান তার সবটুকু দিয়ে চিত্রনাট্য রচনা এবং নাটক নির্মাণ করেছেন। আমি আশা করি নাটকটি দর্শক মনে সাড়া জাগাবে।’

আবুল হায়াত ছাড়াও নাটকটিতে বিভিন্ন চরিত্রে করেছেন মিলি বাশার, নাদিয়া, ইমতু রাতিশ, তিতান চৌধুরী, রাহুল, লিমন, আফিফ খানসহ আরো অনেকে। নাটকটি প্রচারিত হবে ১২ জুলাই রাত ১১টা ১৫ মিনিটে, এনটিভির পর্দায়।

জামাল হোসেন একজন ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা। কাজের ফাঁকে তিনি অব্যাহত রেখেছেন সাহিত্য ও সংস্কৃতি চর্চা। তাঁর লেখালেখি শুরু কিশোর বেলা থেকে। এরইমধ্যে তার তিনটি গল্প গ্রন্থ ও তিনটি কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। ‘গন্তব্য’ গল্পটি লেখকের ‘সুবর্ণ দ্বীপে’ গল্পগ্রন্থের অন্তর্ভুক্ত। গত স্বাধীনতা দিবসে তার গল্প অবলম্বনে নির্মিত ‘শিকার’ নাটকটি বেশ জনপ্রিয়তা পায়।