পাকিস্তানি নায়িকাকে কটূক্তি, সরব চলচ্চিত্রপাড়া

Looks like you've blocked notifications!
‘রইস’ সিনেমায় শাহরুখ খানের সঙ্গে মাহিরা খান। ছবি : সংগৃহীত

২০১৭ সালে সুপারস্টার শাহরুখ খানের ‘রইস’ সিনেমায় বলিউডে অভিষেক হয়েছিল পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খানের। সম্প্রতি পাকিস্তানের একটি চ্যাট শোতে এ নায়িকাকে তিরস্কার করেন টিভি অভিনেতা ফিরদাউস জামাল। অন্তর্জালে একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে মাহিরার বয়স নিয়ে বিতর্কিত মন্তব্য করতে শোনা যায় জামালকে।

শুধু পাকিস্তানেই নয়, ভারতেও তুমুল জনপ্রিয় ৩৪ বছরের মাহিরা খান। ‘রইস’-এ বলিউড বাদশাহর বিপরীতে অভিনয় করে নজর কেড়ে নেন এ নায়িকা। পাকিস্তানে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী তিনি।

ওই শোতে মাহিরা খান সম্পর্কে পাকিস্তানি টিভি অভিনেতা জামাল বলেন, ‘আশা করি, অন্তত একটা ছবি হিট করবে মাহিরার। যে ছবিই মাহিরা করেন না কেন, বক্স অফিসে ব্যবসা করে না।’ জামাল বলেন, ‘আমি এটা বলতে চাই যে, মাহিরা কোনো নায়িকাই নন। তিনি ভালো অভিনেত্রীও নন। নায়িকা তো ননই।’

মাহিরার বয়স নিয়েও কটাক্ষ করেন অভিনেতা জামাল। বলেন, ‘ওঁর বয়স বাড়ছে। এই বয়সে অভিনেত্রীরা সাধারণত নায়িকা নয়, মায়ের চরিত্রে অভিনয় করেন।’

জামালের বিতর্কিত মন্তব্য নিয়ে এখনো মুখ খোলেননি মাহিরা খান। তবে তাঁর ইন্ডাস্ট্রির লোকজন ব্যাপারটাকে ভালো চোখে দেখছেন না। পাকিস্তানি অভিনেতা মাওরা হোসানে ও হুমায়ুন সাইদ তাঁর পাশে দাঁড়িয়েছেন।

২০১৬ সালে বলিউডে ‘সনম তেরি কসম’ ছবিতে হর্ষবর্ধন রানের সঙ্গে জুটি বেঁধেছিলেন মাওরা হোসানে। টুইটারে তিনি জামালের মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন।

অভিনেতা হুমায়ুন সাইদ ফিরদাউস জামালের মন্তব্যের তীব্র নিন্দা জানিয়েছেন। বলেছেন, তাঁর বক্তব্যে ‘চরম হতাশ’ তিনি। মাহিরার কাজের প্রশংসাও করেন হুমায়ুন।

অবশ্য পাকিস্তানি অভিনেত্রী বীণা মালিক ফিরদাউস জামালের বক্তব্যকে সমর্থন করেছেন। উল্টো মাহিরা খানকে সমালোচনা করেছেন তিনি। তাঁর বক্তব্য, ইন্ডাস্ট্রির লোকজন সমালোচনা সহ্য করতে পারছে না। উল্টো জামালকে আক্রমণ করছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সক্রিয় পাকিস্তানের জনপ্রিয় অভিনেত্রী মাহিরা খান। প্রায়ই তিনি নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ছবি ও ভিডিও শেয়ার করেন। আর সেসব ঝড় তোলে নেট দুনিয়ায়। সম্প্রতি মাহিরা খানের আসন্ন ‘সুপারস্টার’ সিনেমার ‘নুরি’ গানটি অন্তর্জালে ঝড় তুলেছে। সূত্র : ইন্ডিয়া টুডে