ক্রিকেট খেলার গল্প নিয়ে সারগাম এন্টারটেইনমেন্টের ‘লাল বল’

Looks like you've blocked notifications!

কমছে সিনেমা হলের সংখ্যা, কমছে চলচ্চিত্র নির্মাণ। পুরাতন প্রযোজকরা এখন আর নির্মাণ করছেন না চলচ্চিত্র। এমন সময় আত্মপ্রকাশ করল নতুন প্রযোজনা প্রতিষ্ঠান ‘সারগাম এন্টারটেইনমেন্ট’।

প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ‘লাল বল’ শিরোনামের চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দেওয়া হয়। ক্রিকেট খেলার গল্প নিয়ে ছবিটি পরিচালনা করছেন মাজহার বাবু। নাম ঘোষণার আগে প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ হন পরিচালক।

বিষয়টি নিয়ে সারগাম এন্টারটেইনমেন্টের উপদেষ্টা দেলোয়ার হোসেন দিল বলেন, ‘বিশ্বের অন্যতম জনপ্রিয় খেলা হচ্ছে ক্রিকেট। আমাদের দেশে এই খেলা যেমন জনপ্রিয়, তেমনি বিশ্বদরবারে আমাদের বিশেষ অবস্থান রয়েছে। অথচ ক্রিকেট খেলা নিয়ে আমাদের দেশে এখনো কোনো চলচ্চিত্র নির্মাণ হয়নি। মাজহার বাবুর গল্প নিয়ে আমরা সারগাম এন্টারটেইনমেন্টের যাত্রা শুরু করছি। ব্যয়বহুল এই চলচ্চিত্রটি আশা করি সবাই পছন্দ করবেন।’

ছবিটি নিয়ে মাজহার বাবু বলেন, ‘আগামী নভেম্বরে ছবির শুটিং শুরু করব। গল্প ও চিত্রনাট্যের কাজ প্রায় শেষ। ছবিতে তিনটি গান ব্যবহার করা হবে। গল্পের প্রয়োজনে ছবিতে আমরা আমাদের জাতীয় সংগীত ব্যবহার করব। স্বাধীন বাংলাদেশে প্রথমবারের মতো কোনো চলচ্চিত্রে জাতীয় সংগীত ব্যবহার করা হচ্ছে। ছবিতে বিশেষ কিছু চমক রয়েছে। আগামী মাসে মহরতের মধ্য দিয়ে আমরা তা প্রকাশ করব।’

মাজহার বাবুর ক্যারিয়ার শুরু সরাসরি সিনেমা বানানো দিয়ে। নেত্রকোনা জেলার মোহনগঞ্জ ডিগ্রি কলেজে পড়ার সময় থেকেই চিত্রপরিচালক এ কিউ খোকনের হাত ধরে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু। এরপর কাজ করেছেন চাষী নজরুল ইসলাম, মোহাম্মদ হোসেন জেমী, এফ আই মানিকের মতো গুণী পরিচালকদের সঙ্গে। মূলধারার গণমাধ্যমে কাজ করেছেন অনুষ্ঠান এবং সংবাদ প্রযোজকের দায়িত্বে। বর্তমানে এনটিভি অনলাইনে বিনোদন সাংবাদিকতা করছেন তিনি।