বলিউড ছাড়েননি জাইরা? তোপের মুখে দঙ্গলকন্যা

Looks like you've blocked notifications!
টরন্টো উৎসবে যোগ দেবেন জাইরা ওয়াসিম? ছবি : সংগৃহীত

টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আগামী ১৩ সেপ্টেম্বর প্রদর্শিত হবে প্রিয়াঙ্কা চোপড়ার নতুন ছবি ‘দ্য স্কাই ইজ পিংক’। এতে তাঁর সহ-অভিনেতা ‘দঙ্গল’ ছবিখ্যাত জাইরা ওয়াসিম। কিন্তু জাইরা কি ওই প্রিমিয়ার অনুষ্ঠানে উপস্থিত থাকবেন? অন্তর্জালবাসীর মনে এখন তাঁকে নিয়ে নানা জল্পনা।

২০১৬ সালে মুক্তি পাওয়া সুপারস্টার আমির খানের ‘দঙ্গল’ সিনেমায় অভিনয় করে রাতারাতি তারকা বনে যান কাশ্মীরের মেয়ে জাইরা ওয়াসিম। ব্ক্স অফিসে ব্লকবাস্টার হয়। পান জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। সেই থেকে তিনি দঙ্গলকন্যা নামে পরিচিত। তবে গত জুনে অভিনয় পেশা ‘ইসলামী মূল্যবোধের সঙ্গে সাংঘর্ষিক’ বলে অভিনয় ছাড়ার ঘোষণা দেন জাইরা। বলেছিলেন, ছবির প্রচারণায়ও অংশ নেবেন না।

আজ নিজের টুইটার হ্যান্ডেলে ‘দ্য স্কাই ইজ পিংক’ টিমের একটি ছবি প্রকাশ করেছেন প্রিয়াঙ্কা চোপড়া, যেখানে সাবেক বিশ্বসুন্দরীর সঙ্গে ফারহান আখতার, জাইরা ওয়াসিম ও রোহিত সরাফকে দেখা যাচ্ছে।

ছবি শেয়ার করে প্রিয়াঙ্কা লেখেন, ১৩ সেপ্টেম্বরের প্রিমিয়ার অনুষ্ঠানে পুরো টিম যোগ দেবে, আর সেটির জন্য তর সইছে না নায়িকার। এর পরই শুরু হয় অন্তর্জালে ঝড়। তবে কি বলিউড ছাড়ার ঘোষণা দেওয়া জাইরা ওয়াসিম টরন্টোতে যোগ দিচ্ছেন? এ প্রশ্নও উঠেছে অন্তর্জালে।

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে জানানো হয়েছে, প্রিয়াঙ্কার ওই পোস্টের পর নেটিজেনরা জাইরার সমালোচনায় মেতেছেন। তাঁকে ‘দুমুখো’ আখ্যা দিয়ে একজন লিখেছেন, ‘ধর্মের অজুহাত দিয়ে বলিউড ও অভিনয় ছাড়ার ঘোষণা দেওয়ার পর জাইরা ওয়াসিম ওখানে কী করছেন?’ আরেকজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘ওখানে কী করছেন জাইরা ওয়াসিম? আমি তো ভেবেছি, উনি সন্নাসিনী বা এমন কিছু হয়ে গেছেন।’

গত জুনে সামাজিক যোগাযোগমাধ্যমে দীর্ঘ পোস্ট দিয়ে বলিউড ছাড়ার ঘোষণা দেন জাইরা ওয়াসিম। ওই পোস্টে তিনি বলেন, তাঁর পেশা ‘ইমানকে বাধাগ্রস্ত করছে ও ধর্মের সঙ্গে সম্পর্ক হুমকির মুখে ফেলে দিয়েছে।’

আমির খানের ‘সিক্রেট সুপারস্টার’ করেও মনোযোগের কেন্দ্রবিন্দুতে ছিলেন জাইরা ওয়াসিম। ‘দ্য স্কাই ইজ পিংক’-এ অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়ার মতো তারকার সঙ্গে। এ ছবির কেন্দ্রীয় চরিত্রে তিনিই। প্রিয়াঙ্কা তাঁর মায়ের ভূমিকায় অভিনয় করেছেন।

সোনালি বোস পরিচালিত ‘দ্য স্কাই ইজ পিংক’ মুক্তি পাবে আগামী ১১ অক্টোবর। যদি বলিউডে আর না ফেরেন, তবে এটিই জাইরার শেষ সিনেমা।