Beta

‘মোটা’ বলে বারবার অপমানিত নায়িকা!

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫৩

অনলাইন ডেস্ক
বলিউড অভিনেত্রী সোনাক্ষি সিনহা। ছবি : সংগৃহীত

বাবা-মা কিংবা নিকটাত্মীয়ের পরিচয়ে বলিউডে জায়গা করে নেওয়ার অসংখ্য ঘটনা রয়েছে। নেপোটিজম  বা স্বজনপ্রীতির এ সুযোগ গ্রহণ করতে ছাড়েননি অনেকেই। এ নিয়ে সমালোচনাও কম হয় না। বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত এ বিষয়ে বরাবরই বেশ সরব। করণ জোহর থেকে শুরু করে সঞ্জয় লীলা বানসালির মতো নামিদামি পরিচালকদের দিকেই অভিযোগের তীর তাঁর।

জি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, বলিউডের জনপ্রিয় অভিনেতা শত্রুঘ্ন সিনহার মেয়ে হয়েও বলিউডে সুবিধা করতে পারছেন না অভিনেত্রী সোনাক্ষি সিনহা। সম্প্রতি এক সাক্ষাৎকারে এ ব্যাপারে মুখ খোলেন তিনি।

‘ছোট থেকেই আমি খুব মোটা ছিলাম। আমার ওজন ছিল কমপক্ষে ৯০ কেজি। অস্বাভাবিক ওজনের কারণে আমাকে বেশ সমস্যায় পড়তে হতো। স্কুল, কলেজ সব জায়গাতেই আমাকে কটাক্ষ করা হতো। এমনকি অতিরিক্ত ওজনের কারণে আমাকে নিয়ে স্কুলে মিমও তৈরি করা হতো,’ বলেন সোনাক্ষি।

র‍্যাম্পে হাঁটতে চেয়েও একবার কটূক্তির স্বীকার হয়েছেন বলে জানান এই অভিনেত্রী। ‘কলেজে থাকাবস্থায় একবার ‍্যাম্পে হাঁটতে চেয়েছিলাম। এসময় এক সহপাঠী আমাকে অপমান করে। ওই বান্ধবীর মতে, আমি নাকি ‍্যাম্পে হাঁটার যোগ্য নই, আমাকে নাকি ‍্যাম্পের পাশে আলো নিয়ে দাঁড়িয়ে থাকতে হবে। তার এমন মন্তব্যে আমি বেশ কষ্ট পেয়েছিলাম,’ বলেন সোনাক্ষি।

এরপর থেকেই ওজন কমানোয় মনোযোগী হন সোনাক্ষি সিনহা। ওজন কমিয়েই সুপারস্টার সালমান খানের বিপরীতে ‘দাবাং’ সিনেমায় অভিষেক হয় তাঁর।

তবে কটূক্তি পিছু ছাড়েনি এই অভিনেত্রীর। এখনো বিভিন্ন সময় ওজন নিয়ে তাঁকে কটাক্ষের মুখোমুখি হতে হয়। তাই এবার আরেক দফায় ওজন কমানোর  সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সম্প্রতি সোনাক্ষি অভিনীত ছবি ‘মিশন মঙ্গল’ বক্স অফিসে ব্যাপক সাড়া ফেলেছে। তিনি বর্তমানে ‘দাবাং থ্রি’ ছবির শুটিংয়ে ব্যস্ত সময় পার করছেন। এই সিনেমায় তাঁর বিপরীতে যথারীতি অভিনয় করছেন বলিউড সুপারস্টার সালমান খান।

Advertisement