কেমন চলছে মধুমিতায় সালমান শাহর চলচ্চিত্র

Looks like you've blocked notifications!

বাংলা চলচ্চিত্রের বরপুত্র সালমান শাহর জন্মদিন উপলক্ষে মধুমিতা সিনেমা হলে শুরু হয়েছে ‌সপ্তাহব্যাপী চলচ্চিত্র উৎসব। গত ২০ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত সালমান শাহ অভিনীত সাতটি চলচ্চিত্র দেখানো হচ্ছে। বর্তমান সময়ের চলচ্চিত্রের চেয়ে সালমান শাহর সিনেমাগুলোর দর্শক বেশি বলে জানিয়েছেন হলের সহকারী ম্যানেজার। ‘সালমান শাহ জন্মোৎসব’ শিরোনামের এ আয়োজন করছে ঢুলি কমিউনিকেশনস।

২০ সেপ্টেম্বর দেখানো হয়েছে ‘কেয়ামত থেকে কেয়ামত’, ২১ সেপ্টেম্বর ‘তোমাকে চাই’, ২২ সেপ্টেম্বর ‘মায়ের অধিকার’, আজ দেখনো হচ্ছে ‘চাওয়া থেকে পাওয়া’, ২৪ সেপ্টেম্বর ‘তুমি আমার’, ২৫ সেপ্টেম্বর ‘অন্তর অন্তরে’ এবং উৎসবের পর্দা নামবে ২৬ সেপ্টেম্বর ‘সত্যের মৃত্যু নেই’ ছবিটি দিনব্যাপী প্রদর্শনের মাধ্যমে। প্রতিদিন চারটি করে শো দেখানো হচ্ছে।

এ বিষয়ে মধুমিতা সিনেমা হলের সহকারী ম্যানেজার মুহিদ দাস এনটিভি অনলাইনকে বলেন, ‘২০ তারিখ থেকেই ছবিটি ভালো চলছে। দিনের বেলা দর্শক কিছুটা কম হলেও সন্ধ্যায় ও রাতের শোতে দর্শক বেশি আসছে ছবিটি দেখার জন্য। বলতে গেলে বর্তমান সময়ের সাধারণ ছবির চেয়ে এই ছবিগুলোতে দর্শক অনেক বেশি।‘

বয়স্ক ও তরুণ দর্শক বেশি জানিয়ে মুহিদ বলেন, ‘যাঁরা ছবি দেখছেন, তাঁদের বেশির ভাগ বয়স্ক দর্শক। তবে অনেক তরুণ দর্শকও রয়েছে। ১৫ থেকে ২৫ বছরের ছেলেমেয়েরাও সালমান শাহকে পছন্দ করে। তাদের অনেকেই সালমান শাহর মতো মাথায় রুমাল, প্যান্টে রুমাল বাঁধা, দেখে মনে হয় সালমান শাহর ভক্ত। আবার যাঁরা একসময় সালমান শাহর ছবি দেখেছেন, তাঁরা আসছেন সপরিবারে। অনেকেই আমাদের কাছে অনুরোধ করছেন মাঝেমধ্যেই যেন এমন পুরাতন দিনের ছবিগুলো মুক্তি দেওয়া হয়।’

গত ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায় মধুমিতায় অনুষ্ঠানের উদ্বোধন হয়। প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি ছিলেন গানবাংলা টিভি ও টিএম ফিল্মসের চেয়ারম্যান ফারজানা মুন্নী এবং বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফাল্গুনী হামিদ। দুপুর ১টায় কেক কেটে অনুষ্ঠানের সমাপনী করেন নায়ক শাকিব খান।

এর আগে ২০১৪ সালে ঢুলি কমিউনিকেশনসের উদ্যোগে রাজধানীর বলাকা প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত হয় ‘সালমান শাহ স্মরণ উৎসব’। সে বছর ৬ সেপ্টেম্বর এই নায়কের মৃত্যুবার্ষিকী ঘিরে আয়োজিত উৎসবটি ব্যাপক সাড়া ফেলে সারা দেশে।