সালমান খান খুব সুইট : দিশা

Looks like you've blocked notifications!
‘ভারত’ সিনেমায় সালমান খান ও দিশা পাটানি। ছবি : সংগৃহীত

‘এম এস ধোনি : দি আনটোল্ড স্টোরি’ (২০১৬), প্রথম ছবিতেই বাজিমাত করেন অভিনেত্রী দিশা পাটানি। এরপর ‘বাঘি টু’ (২০১৮) ছবিতে নতুন রূপে হাজির হন দিশা, সেটিও বক্স অফিসে ব্লকবাস্টার হয়। কিন্তু নিজের ছবি নিজেই দেখেন না হালের এই জনপ্রিয় তারকা।

কেন দেখেন না? ২৭ বছরের সুন্দরী দিশার মুখেই শুনুন, ‘একবার যদি ছবি শেষ করে ফেলি, নিজেকে সম্পূর্ণভাবে সেখান থেকে বিচ্ছিন্ন করে দিই। পর্দায় নিজেকে দেখা একদম পছন্দ করি না। এতে আমি খুব বিব্রত হই। আর তাই শট শেষ তো সব শেষ।’

হিন্দুস্তান টাইমস সাম্প্রতিক প্রতিবেদনে জানিয়েছে, প্রত্যেক ছবিতে নিজের ‘শতভাগ’ দেন দিশা পাটানি। এরপর পরবর্তী ছবির দিকে মনোযোগী হন।

দিশা বলেন, প্রতিটি চরিত্র আর চলচ্চিত্র ব্যাপক চাপ তৈরি করে। শেষ ছবিটি যদি ভালোও করে, তাতেও কিছু যায়-আসে না। মানুষ ছবির গল্পে কী প্রতিক্রিয়া জানাবে, তা আগে থেকে ভাবা মুশকিল। ‘এমনও হয়, একটা গল্প পছন্দ হলো, কিন্তু শেষ পর্যন্ত যখন পর্দায় উঠল, তা সাড়া পেল না। মানুষ কীভাবে একটি ছবিকে গ্রহণ করবে, তা আগে থেকে বলা যায় না,’ যোগ করেন দিশা।

দিশা পাটানিকে সর্বশেষ সুপারস্টার সালমান খান অভিনীত ‘ভারত’ ছবিতে দেখা যায়। তাঁদের অনস্ক্রিন রসায়ন দর্শক হৃদয়ে ঝড় তোলে। বিশেষ করে ‘স্লো মোশন’ গানটি অন্তর্জালে ব্যাপক সাড়া ফেলে। হলুদ শাড়ি আর অফ-শোল্ডার ব্লাউজে চোখ ধাঁধিয়ে দেন দিশা। সালমানের লুকও ছিল তরুণ বয়সের।

জ্যেষ্ঠ অভিনেতা সালমানের সঙ্গে কাজের অভিজ্ঞতা ভাগাভাগি করে দিশা বলেন, ‘অসংখ্য মানুষ আমাকে বলেছিল যে সালমান খান ভয়-লাগা ব্যক্তিত্ব। কিন্তু উনি খুব সুইট, নম্র, মজার ও অবনত। প্রত্যেককেই তিনি সহজ করে নেন। একেবারেই পারিবারিক মানুষ। আমার মনে আছে, মানুষ তাঁর কাছে সাহায্যের জন্য আসে। সেটে তিনি সান্তা ক্লজের মতোই, সবাইকে সাহায্য-সহযোগিতা করেন।’

হিন্দি চলচ্চিত্রে বেশ জনপ্রিয় মুখ হলেও নিজেকে আজও ‘নবাগত’ মনে করেন দিশা পাটানি। উত্তর প্রদেশের বেয়ারলি থেকে আসা এই সুন্দরী চলচ্চিত্রে ক্যারিয়ার গড়ার জন্য কলেজের পড়া ছেড়েছেন।

‘নিজেকে এখনো আমি নবাগত মনে করি। মাত্র তিনটি ছবি করেছি এবং আমি নতুন নতুন ভূমিকার জন্য মুখিয়ে আছি। এবং আমি এমনই ক্ষুধার্তই থাকতে চাই। এমন কোনো জায়গায় যেতে চাই না, যেখানে নিজেকে থিতু করে ফেলব। আমি বিনোদন দুনিয়া থেকে আসা মানুষ নই, অনেক সংগ্রাম করে এখানে এসেছি। তাই বিভিন্ন চরিত্র ও ছবির জন্য নিজের সংগ্রাম চালিয়ে যাব,’ বলেন দিশা পাটানি।

তবে বাইরে থেকে আসলেও বলিউড ইন্ডাস্ট্রি দিশাকে আপন করে নিয়েছে। তিনি বলেন, বলিউডের মানুষজন খুবই দয়ালু, তাঁকে ভালোভাবে গ্রহণ করেছে। যদি না গ্রহণ করত, তবে স্টার কিড না হয়েও এত জায়গা পেতেন না। ‘যদি মেধা থাকে, কঠোর পরিশ্রম করা হয়, তবে মানুষ গ্রহণ করবেই। কোথা থেকে এলে-গেলে সেটা ব্যাপার নয়। শাহরুখ খান যখন এই ব্যবসাতে আসেন, তখন তেমন কেউ ছিলেন না তিনি। কিন্তু আজ তাঁর দিকে তাকিয়ে দেখুন,’ যোগ করেন দিশা।