Beta

আমি মডেল না, কখনো মডেল ছিলাম না : ভাবনা

০১ অক্টোবর ২০১৯, ১৩:১৯ | আপডেট: ০১ অক্টোবর ২০১৯, ১৩:২৭

জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। ছবি : শামছুল হক রিপন

নামের আগে ‘মডেল’ বিশেষণে ক্ষোভ প্রকাশ করলেন জনপ্রিয় টিভি তারকা আশনা হাবিব ভাবনা। বললেন, কয়েকটা বিজ্ঞাপনচিত্রে অভিনয় করলেও তিনি কখনোই মডেল ছিলেন না।

সম্প্রতি এনটিভি অনলাইনের সঙ্গে সাক্ষাৎকালে অভিনেত্রী ভাবনা আরো বলেন, মানুষ কেন যে তাঁকে মডেল বলেন, তা বোধগম্য নয় তাঁর।

‘আমি কখনো মডেল ছিলাম না। কয়েকটা বিজ্ঞাপনে কাজ করেছি, তবে কখনো মডেল ছিলাম না। মানুষ যে লেখে মডেল-অভিনেত্রী ভাবনা, আমি জানি না কেন লেখে। আমি মডেল না এবং কখনো মডেল ছিলামও না,’ সাফ জানিয়ে দেন ভাবনা।

কোন পরিচয়ে স্বাচ্ছন্দ্য? ভাবনা বলেন, ‘আমার যে পরিচয়, আমি সেই পরিচয় দিতেই স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি অভিনেত্রী, নৃত্যশিল্পী, নতুন ঔপন্যাসিকও হয়েছি। লিখছি। এই তিন পরিচয়ই আমার ভালো লাগে।’

ভাবনা নাচ শিখেছেন বুলবুল ললিতকলা একাডেমি (বাফা) থেকে। আক্ষেপ করে তিনি বলেন, ‘আমরা যাঁরা নাচ শিখেছি, তাঁদের কাছে স্টেজটা অন্যরকম বিষয়। আমি যখন একটা পারফরম্যান্স করতে যাই, নিজের মতো করে পারফরম্যান্সটা করতে চাই, ক্লাসিক্যাল পারফরম্যান্স করতে চাই। এখন বেশিরভাগ চ্যানেলে দেখা যায়—তারকা, মডেল ও অভিনেত্রীদের দিয়ে নাচানো হয়। নৃত্যশিল্পীদের দরকার হয় না এখন। ওই সম্মানটাও দেওয়া হয় না। নৃত্যশিল্পীদের দিয়ে নাচানোর প্র্যাকটিসটা এখন আর দেখি না।’

দেখুন ভিডিওতে :

এখন আর তেমন নাচের অনুশীলন করেন না ভাবনা। তবে রাত ৩টার সময়ও নাকি হুট করে নাচ শুরু করে দেন এ লাস্যময়ী। তাঁর ভাষায়, ‘প্র্যাকটিস করি না, কিন্তু দেখা যায় যে রাত ৩টার সময় হুট করে আমার নাচতে ইচ্ছে করছে, তখন আমি নাচি।’ ইউটিউবে অনেক নৃত্যশিল্পীর নাচ দেখেন এ অভিনেত্রী। জানান, নিজের ইউটিউব চ্যানেলে নাচের ভিডিও আপলোড করবেন শিগগিরই।

সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল জনপ্রিয় অভিনেত্রী ভাবনা। ভেরিফায়েড ইনস্টাগ্রাম পেজে তাঁর অনুসরণকারীর সংখ্যা সাড়ে ছয় লাখের বেশি। আর ফেসবুকে তাঁর অনুসরণকারীর সংখ্যা তিন লাখের বেশি।

টিভি ধারাবাহিকের জনপ্রিয় মুখ ভাবনা। তাঁর অভিনীত ‘বুবুন যাবে শশুর বাড়ি, সঙ্গে যাবে কে’, ‘বুবুনের বাসর রাত’, ‘বুবুনের হানিমুন’, ‘বুবুনের সংসার’ দর্শকমহলে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এ ছাড়া বহু নাটকে অভিনয় করেছেন ভাবনা।

অনিমেষ আইচ পরিচালিত ‘ভয়ংকর সুন্দর’ আশনা হাবিব ভাবনাকে নিয়ে গেছে অন্য এক উচ্চতায়। তাঁর সাবলীল অভিনয় ভক্ত তো বটেই, সমালোচকদেরও প্রশংসা পেয়েছে। ওপার বাংলার পরমব্রতের বিপরীতে ভাবনার নজরকাড়া অভিনয় দীর্ঘদিন মনে থাকবে সবার।

লেখক হিসেবেও ভাবনার যশ রয়েছে। এ পর্যন্ত ‘গুলনেহার’ ও ‘তারা’ নামে তাঁর দুটি উপন্যাস প্রকাশিত হয়েছে।

Advertisement