ফ্ল্যাটের ব্যবস্থা করবেন তায়েব, কাজের পরিবেশ সৃষ্টির আশ্বাস জায়েদের

Looks like you've blocked notifications!

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আসন্ন নির্বাচন আগামী ২৫ অক্টোবর। নির্বাচনে লড়ছে দুটি প্যানেল। মৌসুমী-ডি এ তায়েব ও মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল। আগামীকাল ৩ অক্টোবর দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্বাচন কমিশনারের কাছে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে।

নির্বাচনকে কেন্দ্র করে শিল্পীদের নানা আশ্বাস দিচ্ছেন নেতারা। ডি এ তায়েব নির্বাচিত হলে শিল্পীদের ফ্ল্যাটের ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন। জায়েদ খান জানান, আগামী শিল্পীদের কাজের পরিবেশ সৃষ্টি করা হবে।

ডি এ তায়েব এনটিভি অনলাইনকে বলেন, ‘কোনো শিল্পীর সমস্যা শুনলে আমি সব সময় এগিয়ে এসেছি। শিল্পীদের পাশে দাঁড়িয়েছি। বেশ কয়েক বছর ধরেই প্রধানমন্ত্রীর কাছ থেকে শিল্পীদের সহায়তা আনার ব্যাপারে কাজ করছি। আমাদের প্যানেল বিজয়ী হলে কাজের গতি বাড়বে, দায়িত্ব নিয়ে কাজগুলো করতে পারব। মৌসুমী আপাকে সঙ্গে নিয়ে শিল্পীদের উন্নয়নে আরো কাজ করার ইচ্ছে আছে। আমাদের শিল্পীদের অনেকেই ভাড়া বাসায় থাকেন। তাই শিল্পীদের আবাসন সমস্যার দিকে নজর দেব। তাঁদের জন্য রাজধানীতে ফ্ল্যাটের ব্যবস্থা করার চিন্তা রয়েছে।’

শিল্পী সমিতির বর্তমান সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন জায়েদ খান। দ্বিতীয় মেয়াদে নির্বাচন করছেন তিনি। এনটিভি অনলাইনকে তিনি বলেন, ‘আমাদের বর্তমান কমিটি জয়ী হওয়ার পর কী করেছে, সেটা সব শিল্পীই জানেন। তাঁদের সমর্থন নিয়ে আবার আমাদের প্যানেল নির্বাচন করছে। শিল্পীদের পাশে আগে ছিলাম, এবারও থাকতে চাই। দুই বছরের মধ্যে প্রথম বছরটি আমরা যৌথ প্রযোজনার নামে যে প্রতারণা চলছিল, তা বন্ধ করেছি। বিদেশি শিল্পীরা সরকারি অনুমোদন না নিয়ে আমাদের দেশে ছবিতে অভিনয় করত, সেটা বন্ধ করেছি। যে কারণে এখন যৌথ প্রযোজনা বা দেশি ছবিতে আমাদের শিল্পীদের অংশগ্রহণ বেড়েছে। আগামীতে আমরা শিল্পীদের জন্য কাজের পরিবেশ তৈরি করব। যেন সব শিল্পী নিয়মিত কাজ করতে পারেন। তা ছাড়া ঈদের মতো প্রতিটি উৎসব শিল্পীদের নিয়ে পালন করব।’

আগামীকাল ৩ অক্টোবর দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্বাচন কমিশনারের কাছে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। ওই দিনই বিকেল ৫টায় প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৫ অক্টোবর। ওই দিনই চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশিত হবে।