নির্বাচন স্থগিতের নোটিশ পাননি ইলিয়াস কাঞ্চন

Looks like you've blocked notifications!
চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। ছবি : সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন স্থগিত করতে নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন বরাবর আইনি নোটিশ পাঠিয়েছেন শিল্পী সমিতির সাধারণ সদস্য মো. সোহেল খান ও মো. হোসেন লিটন। তাঁদের পক্ষে নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী গোলাম মোহাম্মদ সাইফুর রহমান।

তবে আইনি নোটিশ হাতে পাননি বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন। আজ বুধবার দুপুর ১২টার দিকে তিনি এনটিভি অনলাইনকে বলেন, ‘আমি এখন এফডিসিতে অবস্থান করছি। এখানে এসে বিষয়টি অফিস সহকারীদের কাছ থেকে জেনেছি। তবে কোনো নোটিশ এখনো অফিশিয়ালি পাইনি। নোটিশ হাতে না পেলে এ বিষয়ে আমি কিছু বলতে পারছি না।’

এদিকে, আইনি নোটিশে নির্বাচন স্থগিতের নয়টি কারণ দেখানো হয়েছে। এর মধ্যে রয়েছে—নিয়মবহির্ভূতভাবে ভোটার তালিকা থেকে সদস্যদের বাদ দেওয়া, গঠনতন্ত্রের তোয়াক্কা না করে শিল্পীদের ভোটার তালিকায় জায়গা করে দেওয়া, মো. সোহেল খান ও মো. হোসেন লিটন পূর্ণ সদস্য হওয়ার পরও তাঁদের নতুন ভোটার তালিকায় নাম না দিয়ে সাধারণ সদস্য হিসেবে গণ্য করা।

নোটিশে আরো বলা হয়, এইচ আর অন্তর ও আরিয়ান শাহ একটি এবং শ্রাবণ নামের একজন অভিনেত্রী দুটি সিনেমা করলেও তাঁদের পূর্ণ সদস্যপদ দেওয়া হয়েছে। অথচ ১০টিরও বেশি সিনেমায় অভিনয় করার পরও সোহেল খান ও হোসেন লিটনের সদস্যপদ বাতিল করা হয়। শুধু তা-ই নয়, জনপ্রিয় অভিনেতা পীযূষ বন্দ্যোপাধ্যায়ের নামও ভোটার তালিকায় নেই।

‘বিশেষ কারণে’ গঠনতন্ত্রের বাইরে গিয়ে কমিটি ভোটার তালিকায় তাঁদের নাম অপসারণ করেছে বলে উল্লেখ করা হয় নোটিশে।

নোটিশে ইলিয়াস কাঞ্চনকে নোটিশ পাওয়ার তিন দিনের মধ্যে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। তা না করলে উচ্চ আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন গোলাম মোহাম্মদ সাইফুর রহমান।