একা হয়ে পড়েছি : জেমস

Looks like you've blocked notifications!
দুই সংগীত তারকা আইয়ুব বাচ্চু ও জেমস। ছবি : সংগৃহীত

আইয়ুব বাচ্চু-জেমস। নব্বই দশকে এই তারকা জুটির গানের ক্যাসেট কেনেননি, এমন ব্যান্ড-সংগীতপ্রিয় মানুষ খুঁজে পাওয়া মুশকিল হবে। সংগীতজগতের স্বর্ণালি ওই যুগে দুই নক্ষত্র ছিলেন তাঁরা। ছিলেন সহযোদ্ধা, ভাই ও বন্ধু।

আইয়ুব বাচ্চুর সঙ্গে সমস্ত স্মৃতি আজও জ্বলজ্বলে জেমসের মনে। তবে রুপালি গিটার হাতের সেই মানুষটি নেই। তাঁকে ছাড়া একাকিত্বে ভুগছেন। আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকীতে নিজের নিঃসঙ্গতার কথাই এনটিভি অনলাইনকে জানালেন জেমস।

আইয়ুব বাচ্চুকে ছাড়া ব্যান্ড সংগীতের ভুবনে শূন্যতা তৈরি হয়েছে বলে মনে করেন জেমস। এই তারকা বলেন, ‘বাচ্চু ভাইকে ছাড়া ব্যান্ড সংগীতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে, সেটা কখনোই আর পূরণ হবে না।’

২০১৮ সালের ১৮ অক্টোবর ভক্ত ও শুভানুধ্যায়ীদের কাঁদিয়ে না-ফেরার দেশে চলে যান আইয়ুব বাচ্চু।

চট্টগ্রামে জন্ম নেওয়া আইয়ুব বাচ্চু সফল সংগীতজীবনে দেশব্যাপী পরিচিতি পেয়েছিলেন অনেক আগেই। তাঁর কীর্তিময়, কর্মমুখর জীবন তাঁকে এনে দিয়েছে আন্তর্জাতিক পরিচিতিও।

আইয়ুব বাচ্চুর ঝুলিতে রয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। এসবের মধ্যে ‘রুপালি গিটার’, ‘ফেরারি মন’, ‘চলো বদলে যাই’, ‘আমি কষ্ট পেতে ভালোবাসি’, ‘এক আকাশের তারা’, ‘উড়াল দেব আকাশে’, ‘একচালা টিনের ঘর’, ‘সে তারাভরা রাতে’, ‘তিন পুরুষ’ ইত্যাদি।