শুরু হচ্ছে ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ ছবির শুটিং

Looks like you've blocked notifications!
চুক্তি সই অনুষ্ঠানে মোস্তফা সরয়ার ফারুকী ও বঙ্গ’র কর্মকর্তারা। ছবি : সংগৃহীত

শিগগিরই শুরু হচ্ছে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর প্রথম ইংরেজি ভাষার চলচ্চিত্র ‘নো ল্যান্ডস ম্যান’-এর শুটিং।

এ ছবির কেন্দ্রীয় চরিত্রে থাকছেন বলিউডের সুপারস্টার নওয়াজুদ্দিন সিদ্দিকি ও অস্ট্রেলিয়ার জনপ্রিয় অভিনেত্রী মিশেল মেগান। তবে অভিনয়শিল্পী নির্বাচনে আরো চমক অপেক্ষা করছে বলে জানিয়েছেন নির্মাতা।

শুধু অভিনয়ই করছেন না নওয়াজুদ্দিন সিদ্দিকি, এ ছবির অন্যতম প্রযোজকও তিনি। শোনা যাচ্ছে, ফিচার ফিল্মের ক্ষেত্রে এটিই তাঁর প্রথম প্রযোজনা। সেইসঙ্গে এ ছবির মাধ্যমে প্রযোজক হিসেবে আবির্ভূত হচ্ছেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। প্রযোজনায় আরো রয়েছেন অঞ্জন চৌধুরী, শ্রীহরি শাথে ও পরিচালক নিজেই।

এ ছাড়া এ ছবির সহপ্রযোজক অনলাইন ভিডিও প্ল্যাটফর্ম ‘বঙ্গ’। এ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির অন্যতম পরিচালক মুশফিকুর রহমান বলেন, ‘শুধু বিনোদনের প্ল্যাটফর্ম বৈশ্বিক হলে চলবে না, পাশাপাশি আমাদের কনটেন্টগুলোও বিশ্বমানের হতে হবে। আমরা উন্নত মানের কনটেন্টও তৈরি করতে চাই। এই চলচ্চিত্রের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত ও গর্বিত।’

মুশফিকুর রহমান আরো জানান, ছবির প্লট এশিয়া, অস্ট্রেলিয়া ও আমেরিকা মহাদেশে বিস্তৃত।

প্রসঙ্গত, ‘নো ল্যান্ডস ম্যান’-এর চিত্রনাট্য লিখেছেন পরিচালক ফারুকী। ২০১৪ সালে বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ‘অফিশিয়াল প্রজেক্ট’ হওয়ার গৌরব অর্জন করে এই চিত্রনাট্য। এ ছাড়া এ চিত্রনাট্যের কল্যাণে তিনি পেয়েছেন মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন অব আমেরিকা ও এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড-এর যৌথ উদ্যোগে প্রণীত অ্যাপসা ফিল্ম ফান্ড। একই বছরে ফিল্ম বাজার ইন্ডিয়া-তেও সেরা প্রকল্পের পুরস্কার জিতেছিল এ চিত্রনাট্য।