‘হা-শো’র গ্র্যান্ড ফিনালে সরাসরি সম্প্রচারিত হবে : জাহাঙ্গীর

Looks like you've blocked notifications!
‘হা-শো’র অন্যতম পরিচালক জাহাঙ্গীর চৌধুরী। ছবি : সাইফুল সুমন

টেলিভিশন খুললেই একই ধাঁচের অনুষ্ঠান—সেই টক শো, একই ধাঁচের নাটক, বিষয়বৈচিত্র্যও কম। মানুষের জীবনেও একঘেঁয়েমি কম নয়। সারা দিন কর্মব্যস্ত দেশের মানুষ। শহরবাসীর যানজট-ক্লান্তি তো আছেই। হাসিমাখা মুখ খুঁজে পাওয়া ভার। আর তাই দর্শককে নির্মল বিনোদন দিতে আজ থেকে এনটিভিতে শুরু হচ্ছে স্ট্যান্ড-আপ কমেডি শো ‘মার্সেল প্রেজেন্টস হা-শো’র পঞ্চম মৌসুম।

এবার বিচারক হিসেবে রয়েছেন চিত্রনায়ক আমিন খান, অভিনেতা তুষার খান ও নৃত্যশিল্পী মুনমুন আহমেদ। অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করছেন জাহাঙ্গীর চৌধুরী ও কাজী মোহাম্মদ মোস্তফা। উপস্থাপনা করছেন ‘মীরাক্কেল’খ্যাত স্ট্যান্ড-আপ কমেডিয়ান আবু হেনা রনি।

আজ থেকে সপ্তাহের প্রতি বৃহস্পতি ও শুক্রবার রাত ৯টা ২৫ মিনিটে এনটিভিতে প্রচার হবে এ শো।

‘হা-শো’ সম্পন্ন করেছে চারটি সফল মৌসুম। পঞ্চম মৌসুমে রয়েছে নানা চমক। অনুষ্ঠানের মঞ্চসজ্জাও করা হয়েছে আরো বর্ণিল। এই শোর পরিচালক জাহাঙ্গীর চৌধুরী ও কাজী মোস্তফা।

জাহাঙ্গীর চৌধুরী জানালেন, আগের মৌসুমগুলোতে অডিশনপর্ব দিয়ে ‘হা-শো’ শুরু হলেও এবার রয়েছে বিশেষ উদ্বোধনপর্ব। অনুষ্ঠানে রয়েছে নানা চমক। দর্শককে নির্মল বিনোদন দিতে রয়েছে নানা উদ্যোগ।

জাহাঙ্গীর চৌধুরী বলেন, যেকোনো অনুষ্ঠানের একটি ধরন আছে। সেই ধরন থেকে হুট করে পাল্টে রাতারাতি অন্য ধরনে যাওয়া যায় না। তাই নতুনত্ব বলতে তিনি বলতে চান, এই প্রোগ্রামের কনটেন্ট ও পারফরম্যান্সে অভিনবত্ব রয়েছে। তাছাড়া অনুষ্ঠানের মঞ্চ, সেট, লাইট সবকিছুতেই ভিন্নমাত্রা আনা হয়েছে। ‘হা-শো’র শুরুটাই হচ্ছে জাঁকজমকপূর্ণভাবে।

একটি রিয়েলিটি শোর দর্শকপ্রিয়তা অনেকাংশে নির্ভর করে সঞ্চালকের ওপর। এবারের শোতে রয়েছেন আবু হেনা রনি। দুই বাংলাতেই তাঁর রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। তা ছাড়া কৌতুকেও নতুনত্ব দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করছেন তিনি।

‘হা-শো’র প্রথম মৌসুমে আবু হেনা রনি প্রতিযোগী ছিলেন, আর পঞ্চম মৌসুমে তিনি সঞ্চালক। তাঁকে ঘিরে অনুষ্ঠানের অনেকাংশই আবর্তিত। পরিচালক জাহাঙ্গীর চৌধুরী মনে করেন, এ মৌসুমের অন্যতম চমক রনি। তাছাড়া তিন বিজ্ঞ বিচারক রয়েছেন—চিত্রনায়ক আমিন খান, জনপ্রিয় কৌতুকাভিনেতা তুষার খান ও নৃত্যশিল্পী মুনমুন আহমেদও অনুষ্ঠানের অন্যতম চমক। এ ছাড়া বেশ কয়েকজন মীরাক্কেলে অভিজ্ঞ গ্রুমার রয়েছেন এই মৌসুমে।

জাহাঙ্গীর চৌধুরী বলেন, ‘সেটে এবার বিশাল পরিবর্তন এসেছে। রিয়েলিটি শোতে সচরাচর আমরা যেমন সেট দেখি, সেটার চেয়ে আমরা এবার পুরোনো জায়গায় ফিরে গেছি, একটু অ্যানসিয়েন্ট লুক আনার চেষ্টা করেছি। আবার লাইটিংয়ে অনেক বেশি মডার্ন অ্যাপ্রোচ এসেছে। সেট ও লাইটের কম্বিনেশনে নতুনত্ব আছে। সবচেয়ে বড় কথা হচ্ছে পারফরম্যান্স। এবার আমরা শুরু থেকে এলিমিনেশনের পরিমাণ কমিয়ে এনেছি, যাতে ছেলেমেয়েরা অনেকবার পারফরম্যান্স করতে পারে, তাঁদের মেধা দর্শকের কাছে উপস্থাপন করতে পারে, সেই সুযোগটা আমরা দেওয়ার চেষ্টা করেছি।’

উচ্ছ্বাস প্রকাশ করে জাহাঙ্গীর আরো বলেন, ‘এবার আশা করি, হা-শোর গ্র্যান্ড ফিনালে আমরা লাইভ দেখাব। সাধারণত গ্র্যান্ড ফিনালে আগে রেকর্ড হয়ে যায়, মানুষ জেনেও যায় আসলে কে চ্যাম্পিয়ন হচ্ছে। এটা একেবারেই চমক থাকবে এবার। আশা করা হচ্ছে, পুরোটাই লাইভ করা হবে।’

বাংলাদেশের ছয়টি বিভাগীয় শহর থেকে প্রাথমিক বাছাই করে মোট ৪০ জন প্রতিযোগীকে নিয়ে শুরু হয়েছে ‘হা-শো’র মূল অনুষ্ঠান। প্রতি পর্বে সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে নির্বাচিত প্রতিযোগীকে নিয়ে পরবর্তী রাউন্ড অনুষ্ঠিত হবে। এ প্রক্রিয়ার মাধ্যমে শেষ পর্যন্ত ছয়জন প্রতিযোগী চূড়ান্ত পর্বে লড়াই করবেন। সেখান থেকে চ্যাম্পিয়ন হবেন একজন।

এনটিভি আয়োজিত ‘হা-শো’ বাংলাদেশের জোকস পারফরম্যান্সভিত্তিক প্রথম রিয়েলিটি শো।