সালমানের দুই ছবিতেই ৫০০ কোটি রুপি!

Looks like you've blocked notifications!
সালমানের ‘প্রেম রতন ধান পায়ো’ এবং ‘বজরঙ্গি ভাইজান’ বক্স অফিসের জন্য আশীর্বাদ নিয়ে এসেছে। ছবি : ইন্ডিয়ান এক্সপ্রেস

বছরে মাত্র দুটি ছবি। আর তাতেই বক্স অফিস কাঁপিয়ে দিয়েছেন সালমান খান। বলিউড মানেই খান- এ ব্যাপারটা এ বছর আবারও প্রমাণ করলেন তিনি। যে বলিউডে প্রতি বছর হাজারখানেক ছবি মুক্তি পায় সেখানে মাত্র দুটি ছবি দিয়েই বক্স অফিসকে চাঙ্গা রেখেছেন ভাইজান। একজন অভিনেতার এক বছরে এরকম আয়ের রেকর্ড বলিউডে বিরল। এ খবর জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

এখনো বক্স অফিসে রাজত্ব করছে গত ১১ নভেম্বর মুক্তি পাওয়া সালমানের ‘প্রেম রতন ধান পায়ো’ ছবিটি। দুই সপ্তাহে ছবিটি ২০০ কোটি রুপি আয় করেছে। এটাই এ বছরে বলিউডের প্রথম ২০০ কোটি রুপি আয় করা ছবি বলে জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

ছবিটি কোথায় গিয়ে থামবে সেটা এখনো বলা যাচ্ছে না। তবে যাই হোক সালমানের রেকর্ড ভাঙাটা কঠিনই হবে।

বলিউড বিশ্লেষক তরণ আদর্শ এক টুইটে জানিয়েছেন, ‘২৩ নভেম্বর ২০০ কোটি রুপি আয়ের মাইলফলক স্পর্শ করেছে ‘প্রেম রতন ধান পায়ো’।

এর আগে গত ১৫ জুলাই মুক্তি পায় সালমানের আরেক ছবি ‘বজরঙ্গি ভাইজান’। দর্শকদের মন জয় করে ছবিটি আয় করে নেয় ৩১০ কোটি রুপি।

তবে দুই ছবি দিয়ে বক্স অফিস কাঁপিয়ে দিলেও এখনো আমির খানের রেকর্ড ভাঙতে পারেননি তিনি। আমিরের ‘পিকে’ ছবিটি ভারতে ৩৩৮ কোটি রুপি আয় করেছিল। ভারত এবং ভারতের বাইরে সব মিলিয়ে ৫০০ কোটি রুপি আয় করে এখনো বলিউডের সবচেয়ে বেশি আয় করা ছবির স্থান ধরে রেখেছে ‘পিকে’।