ভুল মিস ইউনিভার্স ঘোষণায় সমালোচনার ঝড়!

Looks like you've blocked notifications!

টানটান উত্তেজনার মধ্যে গতকাল রোববার লাস ভেগাসের দি এক্সিস থিয়েটারে মিস ইউনিভার্স-২০১৫ হিসেবে ঘোষণা করা হয়। এই ঘোষণা অনুষ্ঠানকে শুধু টানটান উত্তেজনার বললেও কম বলা হবে; বরং বলা ভালো নাটকীয়তায় পরিপূর্ণ! কারণ, উপস্থাপক স্টিভ হার্ভে ভুল করে ২০১৫ সালের মুকুটজয়ী হিসেবে মিস কলম্বিয়া আরিয়াদনা গুতিইয়েরেজের নাম ঘোষণা করে ফেলেন। যদিও কিছুক্ষণ পরই নিজের ভুল তিনি স্বীকার করেন এবং প্রকৃত বিজয়ী মিস ফিলিপাইনের নাম ঘোষণা করেন। এ ঘটনার জন্য শুধু উপস্থাপকই নন, আয়োজকদের পক্ষ থেকেও পরে ক্ষমা চাওয়া হয়।

আসলে মিস কলম্বিয়া আরিয়াদনা হয়েছেন ফার্স্ট রানারআপ। আর মিস ইউনিভার্স হয়েছেন মিস ফিলিপাইন পিয়া আলোনজো উরজবাক। এ নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে সমালোচনার ঝড় বইছে। এ খবর জানিয়েছে বিবিসি।

#MissUniverse2015 হ্যাশট্যাগ দিয়ে টুইটারে কৌতুক করা হয়েছে আয়োজকদের এই মস্ত বড় ভুল নিয়ে। কানাডা থেকে মার্ক ক্রিচ লিখেছেন, ‘অ্যান্ড দ্য উইনার ইজ মিস-ইনফরমেশন’। অর্থাৎ এবারের বিজয়ী বিভ্রান্তি।

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকও এই ভুলের সমালোচনায় ছেয়ে গেছে। মিস ইউনিভার্স প্রতিযোগিতার অফিশিয়াল পেজে নিজেদের ভুল স্বীকার করে একটি পোস্ট দেওয়া হয়। এখন পর্যন্ত পোস্টটি শেয়ার হয়েছে সাত হাজার ৭৯৬ বার। এতে মন্তব্য করা হয়েছে চার হাজার ১২টি এবং লাইক পড়েছে ৫৮ হাজারের বেশি।

৬৪তম মিস ইউনিভার্স ক্রাউন জয়ী মিস ফিলিপাইনের ভক্তরাও কর্তৃপক্ষের এ রকম ভুলের কঠোর সমালোচনা করেছেন।

এই ভুলের জন্য নিজের দায় স্বীকার করে ক্ষমা চেয়েছেন অনুষ্ঠানের উপস্থাপক স্টিভ হার্ভে। কারণ, মূল মঞ্চে তিনিই ভুল বিজয়ীর নাম ঘোষণা করেছিলেন। নিজের টুইটার অ্যাকাউন্টে স্টিভ হার্ভে লিখেছেন, ‘আমি মিস কলম্বিয়া ও মিস ফিলিপাইনের কাছে আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এ ধরনের মারাত্মক ভুলের জন্য।’

হার্ভের এ টুইটটি ৫১ হাজারবারের বেশি রিটুইট করা হয়েছে।