শুটিং সন্দেশ

‘দুই পৃথিবী’র শেষ মারামারি

Looks like you've blocked notifications!
‘দুই পৃথিবী’ ছবির একটি দৃশ্য। ছবি : মোহাম্মদ ইব্রাহিম

অবশেষে  শেষ হলো ‘দুই পৃথিবী’ চলচ্চিত্রের লাস্ট ফাইট বা শেষ দৃশ্যের শুটিং। ফলে দীর্ঘ দুই বছর আটকে থাকার পর গতির সঞ্চার হয়েছে পরিচালক এফ আই মানিক পরিচালিত তারকাবহুল ছবি ‘দুই পৃথিবী’র। ২০১২ সালের মার্চে কাজ শুরু হলেও মাঝে দীর্ঘদিন বন্ধ ছিল ছবিটির কাজ। গত শনিবার, ৭ মার্চ, স্বামীবাগের হুমায়ুন সাহেবের বাড়িতে এই অ্যাকশন দৃশ্যের শুটিং হয়। ছবির পরিচালক এফ আই মানিক এ ছবি নিয়ে বিস্তারিত কথা বলেছেন এনটিভি অনলাইনের সঙ্গে।

প্রশ্ন : এত দিন ধরে ছবির কাজ বন্ধ ছিল কেন?

উত্তর : ছবিটি প্রযোজনা করছে সন্ধানী কথাচিত্র। সাময়িক সমস্যার কারণে প্রযোজক ছবির কাজ বন্ধ রেখেছিলেন। আবার যেহেতু এটা বর্তমান সময়ের সবচেয়ে ব্যস্ত নায়ক শাকিব খানসহ অনেক তারকাকে একসঙ্গে নিয়ে করা ছবি তাই সবার একসঙ্গে শিডিউলও মেলাতে পারছিলাম না। একবার শিডিউল মিস হলে এত তারকাকে একসঙ্গে আনাটাও তো খুব সমস্যার। একজনকে পাওয়া যায় তো আরেকজনকে পাওয়া যায় না। এমন করেই চলে গেল দুই বছর!

প্রশ্ন : গত ৭ মার্চ কী শুট করলেন? 

উত্তর : আমাদের পুরো ছবির কাজই প্রায় শেষ। মাত্র একটি সিকোয়েন্স বাকি ছিল, তাও আবার শেষ দৃশ্য। শেষ দৃশ্যে আমার সবাইকে দরকার হয়। এতগুলো স্টারকে এক সঙ্গে করতে আমার অনেক বেগ পেতে হয়েছে।

প্রশ্ন : কারা ছিলেন শুটিংয়ে?

উত্তর : শেষ দৃশ্যে আসলে প্রায় সবাইকেই লাগে যেমন : শাকিব খান, অপু বিশ্বাস, অহনা, আলমগীর, আবুল হায়াত, কাজী হায়াৎ, আলিরাজ, দিতি, ডলি জহুর, রাশেদা চৌধুরী, মিজু আহম্মেদ, সাদেক বাচ্চু, মিশা সওদাগর, শিবা শানু, ইলিয়াস কোবরা। এঁদের একজন না এলেই আমার শুটিং আবার বাতিল করতে হতো। তাদের ধন্যবাদ এই ছবির জন্য তারা বাড়তি শিডিউল দিয়ে আমাকে কাজ শেষ করতে সাহায্য করেছে।

প্রশ্ন : তাহলে কি ‘দুই পৃথিবী’র কাজ শেষ? 

উত্তর : না, সিকোয়েন্স শেষ। এ ছাড়া দুটি গানের অংশ বাকি আছে। শাকিব আর অহনার গানের অংশ। তবে গান যেহেতু নায়ক-নায়িকা হলেই করতে পারব, তাই ওটা নিয়ে বেশি ভাবছি না। ছবির স্বার্থে শাকিব শিডিউলের ব্যবস্থা করবেন আর অহনার অনেক নাটকের কাজ চলছে। তবে আশা করছি খুব তাড়াতাড়ি আমরা গানের দৃশ্যগুলো শুট করব।

প্রশ্ন : ছবিটি কবে নাগাদ মুক্তি দিতে চান?

উত্তর : আগামী রোজার ঈদকে সামনে রেখে আমরা ছবির কাজ শেষ করছি। এমন তারকাবহুল ছবি ঈদে মুক্তি না দিলে টাকা ওঠানো সম্ভব নয়। আর দর্শক অপেক্ষায় থাকেন ভালো একটা ছবি দেখার। আমি বলতে চাই আগামী ঈদে দর্শক ভালো একটি ছবি দেখবেন।