‘সামারা’ যাচ্ছে সেন্সর বোর্ডে

Looks like you've blocked notifications!
‘দ্য স্টোরি অব সামারা’র পাঁচ অভিনয়শিল্পী। ছবি : সংগৃহীত

এ মাসের শেষ সপ্তায় ছাড়পত্র পেতে সেন্সর বোর্ডে যাচ্ছে বৈজ্ঞানিক কল্পকাহিনী ভিত্তিক হরর চলচ্চিত্র ‘সামারা’। ২০১৫ সালের জানুয়ারি মাসেই শুটিং শেষ হয় এই ছবির। সম্প্রতি শেষ হয়েছে সম্পাদনাসহ সঙ্গীতের অন্যান্য কাজ। এখন চলছে সাউন্ড ইফেক্টের কাজ। প্রযোজনা প্রতিষ্ঠান ভারটেক্স প্রডাকশনের পক্ষে মোহম্মদ আকাশ বলেন, ‘এই ছবির ৩০ ভাগ কাজ অ্যানিমেশনে করা,  যে কারণে আমাদের প্রচুর কম্পিউটার গ্রাফিক্স করতে হয়েছে। সেই অনুযায়ী শব্দের কাজ করতে হচ্ছে। যেহেতু আমাদের দেশে এই ধরনের কাজ নতুন তাই আমাদের একটু বেশি সময় লাগছে। আর কয়েকদিনের মধ্যেই সেন্সর বোর্ডে আমরা ছবিটি জমা দেব।’

ভিনগ্রহ ও ভিনগ্রহের জীব ও পৃথিবীর মানুষ এসব নিয়েই নির্মিত হয়েছে ছবিটি। এখানে দেখা যাবে ভিনগ্রহ থেকে আসা অশুভ শক্তির মুখে পড়েছে মানব সভ্যতা। তার হাত থেকে বাঁচতে পৃথিবীর পাঁচ তরুণ মিলিত হয় তাদের পঞ্চশক্তি নিয়ে। মোকাবিলা করে অশুভ শক্তিকে। দেশের ইতিহাসে এই ছবিই প্রথম হরর ও সায়েন্স ফিকশন ধারার হবে বলে দাবি প্রযোজক ও পরিচালকের। ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন সাঞ্জু ও সিবা। এ ছাড়া রয়েছেন এ টি এম শামসুজ্জামান, চিত্রলেখা গুহ, ডন, কাবিলা, পিয়া প্রমুখ।

রিকিয়া মাসুদো পরিচালিত এই ভিন্নধর্মী মুভিটি আগামী মে মাসে মুক্তি দেওয়ার পরিকল্পনা করছে এর প্রযোজনা প্রতিষ্ঠান ভারটেক্স প্রডাকশন। শওকত আলী ইমন ‘দ্য স্টোরি অব সামারা’র ব্যাকগ্রাউন্ড মিউজিকের কাজ শেষ করেছেন সম্প্রতি। ছবির মিউজিক ডিরেক্টর হিসেবে কাজ করেছেন আলাউদ্দিন হক, ইমরান প্রমুখ। গান গেয়েছেন সামিনা চৌধুরী, এস আই টুটুল, ইমরান ও পড়শী।