‘ফিতুর’-এর জন্য ১৮ কেজি ওজন কমিয়েছেন আদিত্য

Looks like you've blocked notifications!
‘ফিতুর’-এর জন্য পেশিবহুল শরীর বানিয়েছেন আদিত্য। ছবি : বক্স-অফিস ক্যাপসুল

পরনে কেবল রংচটা ডেনিম জিন্স প্যান্ট। পেছন থেকে দেখা যাচ্ছে যুবককে। তার খোলা শরীরের পেশি পাকিয়ে আছে রশির মতো। আনমনে ঝড়ের গতিতে ক্যানভাসে চলছে তার পেশাদার শিল্পীর হাত। ‘ফিতুর’ ছবির ট্রেইলারে আদিত্য রায় কাপুরকে এমন বেশে দেখেছেন সবাই। এমন শরীর বানাতে কম খাটতে হয়নি ‘আশিকী-২’ খ্যাত এই তারকাকে।

ছবির জন্য শরীরের খোলনলচ বদলে ফেলা বলিউডে নতুন কিছু নয়। সেই ‘ওম শান্তি ওম’ থেকে এই রীতি শুরু হয় ঘোষণা দিয়ে। সিক্স প্যাক, এইট প্যাক পেশিবহুল শরীর নিয়ে নায়করা হাজির হয়েছেন—ছবির প্রচারেও এগুলো পেয়েছে বিশাল স্থান। ‘দঙ্গল’-এর জন্য আমির খান শরীরের ওজন বাড়িয়ে নিয়ে গিয়েছিলেন শখানেক কেজিতে। এই ঘরানায় নতুন সংযোজন সিদ্ধার্থ রায় কাপুর।

‘ফিতুর’-এর জন্য এমন পেশিবহুল শরীর বানাতে প্রায় আট মাস সময় লেগেছে আদিত্যর। সে সঙ্গে ঝরাতে হয়েছে পাক্কা ১৮ কেজি ওজন। এর জন্য ভালোই খাটাখাটনি গেছে এই তারকার, জানা গেল বক্স-অফিস ক্যাপসুলের খবরে। “বহুত ঝক্কি সামলাতে হয়েছে এই পুরো সময়টায়। ‘দাওয়াত-ই-ইশক’ ছবির পর আমি ছিলাম একেবারেই ফুরফুরে, চাপমুক্ত। সে সময় ওজনও বেশ খানিকটা বেড়ে গিয়েছিল। আট মাসে ১৮ কেজি ওজন কমিয়েছি। পুরো প্রক্রিয়াটায় একেবারে মিলেমিশে গিয়েছিলাম বলা যায়”, এভাবেই ‘ফিতুর’-এর জন্য নিজের শারীরিক প্রস্তুতির বিশদ জানান আদিত্য। 

তবে সব সময়ই এমন শরীরের দরকার রয়েছে বলে মনে করেন না আদিত্য। ‘সব চরিত্রের জন্য তো আর এমন শরীরের দরকার নেই। সিক্স প্যাক শরীর নিয়ে সব সময় চলাফেরা করার কোনো কারণও দেখি না আমি’, এমনটাই বলেন তিনি।

১২ ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছে ‘ফিতুর’। ইউটিভি মোশন পিকচার্সের ব্যানারে ছবিটি পরিচালনা করেছেন অভিষেক কাপুর। ছবিতে আদিত্যর বিপরীতে রয়েছেন ক্যাটরিনা কাইফ। এ ছাড়া একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন টাবু।