অদৃশ্য এমরান হাশমি

Looks like you've blocked notifications!
মিস্টার এক্স ছবির একটি পোস্টার। ছবি-পারসবলিউডড

ক্যারিয়ারের শুরু থেকেই ‘হিরো’ চরিত্রে অভিনয় করেননি এমরান হাশমি। চরিত্রের সাথে সবসময়েই একটু খল, একটা ধোঁকা, একটু চাতুরি- খানিক নেতিবাচক ছিলেন প্রায় সব ছবিতেই। কিন্তু এবারে এমন এক নায়ক হয়েছেন যা যেকোনো নায়ককে ছাড়িয়ে যায়! নতুন ছবি ‘মিস্টার এক্স’-এ একজন সুপার হিরোর চরিত্রে অভিনয় করেছেন বলিউডের এই ব্যাডবয়। টাইমস অব ইন্ডিয়ার খবর বলছে, এমন চরিত্র পেয়ে খুশিতে ডগমগ এমরান!

বিক্রম ভাটের পরিচালনায় ‘মিস্টার এক্স’ ছবিতে এমরানের চরিত্রটার গল্প বেশ মারকুটে! ঘটনাবহুল এক অতীত থাকে এমরানের, আর সেখান থেকেই এক সময় হঠাৎ করে সুপার হিরো হয়ে যান তিনি। সুপার হিরো এমরান, তথা ‘মিস্টার এক্স’-এর বিশেষ ক্ষমতাই হলো, তাকে দেখা যায় না- অর্থাৎ সে অদৃশ্য! এর পরে শুরু হয়ে যায় প্রতিশোধের পালা। অতীতে যা যা অন্যায় হয়েছে এমরানের সাথে, সবকিছুর জবাব দেওয়ার জন্য মাঠে নামে অদৃশ্য সুপার হিরো ‘মিস্টার এক্স’।

তবে অদৃশ্য হয়ে থাকলে কী হবে, ছবি নিয়ে দারুণ খোশমেজাজে এমরান, তিনি বলেন, ‘আমার স্বপ্ন সত্যি হয়েছে। এমন দারুণ ভিজ্যুয়াল ইফেক্টের একটা ছবিতে অভিনয় করতে পারাটা আসলেই দারুণ। সবচেয়ে মজার ব্যাপারটা হচ্ছে, এমন এক ভিন্ন ধারার সুপার হিরোর চরিত্রে অভিনয় করতে পারাটা। এটা সত্যিই সৌভাগ্যের ব্যাপার।’

পর্দা থেকে পুরো এমরানকে হাওয়া করে দিয়ে ‘মিস্টার এক্স’কে কিভাবে ফুটিয়ে তুলেছেন নির্মাতারা, তা দেখে এমরান নিজেই তাজ্জব বনে গেছেন। ছবির প্রমোশনাল ট্রেলার দেখে তিনি বিশ্বাসই করতে পারছিলেন না পুরো ব্যাপারটা। ‘এভাবে পুরোপুরি অদৃশ্য করে দেওয়ার ব্যাপারটা ওরা (নির্মাতারা) কিভাবে পর্দায় আনল, তা আমি একদমই বুঝতে পারছি না’-এভাবেই বিস্ময় প্রকাশ করেন এমরান।

‘মিস্টার এক্স’ চরিত্রে অভিনয় করলেও এমরানকে ছাড়াই ‘মিস্টার এক্স’-এর অনেক সিকোয়েন্স ধারণ করা হয়েছে। কারণটা স্বাভাবিক, ‘মিস্টার এক্স’ যে অদৃশ্য মানব! এ কারণেই ছবি মুক্তি পাওয়ার দেখবার জন্য একদম মুখিয়ে আছেন এমরান। ‘আমাকে ছাড়াই আমার অনেক সিকোয়েন্স তৈরি হয়েছে। তাই আমি ছবিটা মুক্তির আগেই দেখতে চাই’-যোগ করেন এমরান।

‘বিশেষ ফিল্মস’ প্রযোজিত ‘মিস্টার এক্স’ ছবিতে আরো অভিনয় করেছেন আমিরা দস্তুর এবং অরুণোদয় সিং। ছবিটি আগামী এপ্রিল মাসের ১৭ তারিখে মুক্তি পাবে।