ন্যান্সি আপুকে তুমি নয়, আপনি বলেই ডাকি : ইমরান

Looks like you've blocked notifications!
এ সময়ের সংগীতশিল্পী ইমরান। ছবি : সংগৃহীত

ন্যান্সি ও ইমরান দুজনেই সংগীতজগতের জনপ্রিয় তারকা। একসঙ্গে তাঁরা বেশ কিছু চলচ্চিত্রে প্লে-ব্যাক করেছেন। সম্প্রতি একটি অডিও অ্যালবামের জন্য দুজন একসঙ্গে একটি গানে কণ্ঠ দিয়েছেন। গানের শিরোনাম ‘তুমি করে বলতে পারি’। এ গানটি ছাড়াও বিভিন্ন প্রসঙ্গ নিয়ে এনটিভি অনলাইনের সঙ্গে আলাপ করেছেন সংগীতশিল্পী ইমরান।

প্রশ্ন : ‘তুমি করে বলতে পারি’ দ্বৈত এই গানটি গাওয়ার অভিজ্ঞতা কেমন ছিল?

উত্তর : খুব মজার। বাস্তবে ন্যান্সি আপুকে তুমি নয়, আপনি বলেই ডাকি আমি। যখন গানটি আমরা রেকর্ড করি তখন খুব আনন্দ নিয়েই কাজটা করেছি। ন্যান্সি আপু অনেক ফ্রেন্ডলি। গান রেকর্ডের সময় তিনি খুব হাসিখুশি ছিলেন। এ জন্যই আসলে রোমান্টিক গানটি গাইতে বেশ সুবিধা হয়েছে। গানের কথাগুলো এ রকম-‘আপনাকে কি একটিবার/তুমি করে বলতে পারি/এক রিকশায় পাশাপাশি/দুজনে কি চলতে পারি’। স্নেহাশীষ ঘোষের লেখায় গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন অয়ন চাকলাদার।

প্রশ্ন : গানটি কবে শ্রোতারা শুনতে পারবেন?

উত্তর : আসছে পহেলা বৈশাখে ‘আমরা আমরা-৩’ শিরোনামের একটি মিশ্র অ্যালবাম প্রকাশিত হবে। সেখানে এই গানটি থাকবে। গানের সুর চমৎকার হয়েছে। আশা করছি, শ্রোতাদের গানটি ভালো লাগবে।

প্রশ্ন : সাধারণত আপনার গাওয়া গানগুলোতে আপনি নিজেই সুর করেন। অন্যের সুর করা গানে কণ্ঠ দিতে কেমন লাগে আপনার?

উত্তর : নিজের সুর করা গানে কণ্ঠ দিতে বেশি স্বাচ্ছান্দ্যবোধ করি। তবে অন্যের সুর করা গানে কণ্ঠ দেওয়ার মজা ভিন্ন রকম। মাঝে মাঝে এটা আমি ভীষণ উপভোগ করি।

প্রশ্ন : সম্প্রতি তাহসান ও আপনার গাওয়া গান নিয়ে ‘মন কারিগর’ অ্যালবামটি প্রকাশ হয়েছে। কেমন সাড়া পাচ্ছেন?

উত্তর : দারুণ। সবাই গানগুলোর অনেক প্রশংসা করছেন। অ্যালবামের সব গান লিখেছেন গীতিকার রবিউল ইসলাম জীবন। গানের সুর ও সংগীত আমি নিজেই করেছি। আমি ও তাহসান ভাইয়া যে ধরনের গান করি সেখান থেকে আমরা বের হয়ে আসার চেষ্টা করেছি। এটা তাহসান ভাইয়ার সঙ্গে আমার প্রথম কাজ। এতে আমার অভিজ্ঞতা নতুন হলেও বেশ উপভোগ করেছি।

প্রশ্ন : ‘মন কারিগর’ অ্যালবামে কোন গানটি আপনার বেশি পছন্দের?

উত্তর : ‘কেউ না জানুক’ ও ‘তুমি’ গান দুটি একটু বেশি ভালো লেগেছে আমার। কারণটা কিন্তু এখন বলব না।

প্রশ্ন : গান গেয়ে জনপ্রিয়তা পেয়েছেন। জনপ্রিয়তা কীভাবে উপভোগ করেন আপনি?

উত্তর : শ্রোতা-ভক্তদের ভালোবাসার মূল্য আমার কাছে অনেকখানি। আমি আমার কাজ খুব মনোযোগ দিয়ে করি। তবে জনপ্রিয়তা কমল না বাড়ল এটা মাথায় রেখে কাজ করি না। শুধু বেস্ট পারফরম্যান্স দেওয়ার চেষ্টা করি।