কানাডাবাসী শাহানার ‘ভালোবাসার কথা’

Looks like you've blocked notifications!
কানাডাবাসী বাংলাদেশি শিল্পী শাহানা কাজী। ছবি : সংগৃহীত

শাহানা কাজী বাংলাদেশি বংশোদ্ভূত একজন কানাডিয়ান কণ্ঠশিল্পী। কানাডার টরন্টো থেকে গত বছর পয়লা বৈশাখে তিনি তার প্রথম বাংলা গানের অ্যালবাম প্রকাশ করেন। ‘ভালোবাসার কথা’ নামের এ অ্যালবামে গান ছিল মোট নয়টি। সবগুলো গান লিখেছেন কবির বকুল। নতুন খবর হলো, শাহেদ কাজীর প্রযোজনায় কানাডার ব্লুসম মিউজিক থেকে প্রকাশিত এ অ্যালবামটি বর্তমানে আই টিউনস, অ্যাপল মিউজিক, আমাজন, স্পটিফাইসহ সব জনপ্রিয় অনলাইন মিউজিক স্টোরে পাওয়া যাচ্ছে।

গানগুলো শ্রোতারা তাঁদের পছন্দমতো অডিও সিডি, এমপিথ্রি ডিজিটাল ফরম্যাটে এবং স্ট্রিমিংয়ের মাধ্যমে উপভোগ করতে পারবেন। শাহানা নিজের দ্বিতীয় একক অ্যালবাম নিয়ে হাজির হবেন কিছুদিনের মধ্যেই, যার কাজ নিয়ে এখন ব্যস্ত সময় কাটছে এই প্রবাসী শিল্পীর।

প্রথম অ্যালবাম প্রসঙ্গে শাহানা কাজী বলেন, ‘অ্যালবামটি (ভালোবাসার কথা) রেকর্ড এবং মাস্টারিং করা হয়েছে কানাডার সেরা একটি রেকর্ডিং স্টুডিওতে। এখানে অনেক বিখ্যাত কণ্ঠশিল্পী গান রেকর্ড করেন, এর মধ্যে রয়েছেন জাস্টিন বিবারের মতো খ্যাতিমান শিল্পীও।’

শাহানা আরো বলেন, ‘আমার প্রথম অ্যালবামটি মুক্তির পর উত্তর আমেরিকা, ইউরোপ, বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশের শ্রোতাদের কাছ থেকে বেশ ভালো সাড়া পেয়েছি। ফেসবুক ফ্যানপেজে ভক্তদের সংখ্যা দাঁড়িয়েছে সাড়ে ছয় লাখের ওপর। এ ছাড়া ইনস্টাগ্রাম এবং ইউটিউবেও ফলোয়ার আর সাবস্ক্রাইবারের সংখ্যা বাড়ছে। শ্রোতা-ভক্তদের এই ব্যাপক সাড়া পেয়ে দ্বিতীয় অ্যালবামের কাজ শুরু করেছি।’

তাঁর ভক্তদের অনেকেই তাঁকে ‘বাংলার জেনিফার লোপেজ’ হিসেবে মন্তব্য করেন। উল্লেখ্য, শাহানা কাজী কানাডার টরন্টোতে একজন প্রবাসী জনপ্রিয় শিল্পী। তিনি টরন্টোর ইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে পড়াশোনা করেছেন। এ ছাড়া কানাডার সবচেয়ে মর্যাদাপূর্ণ সংগীত প্রতিষ্ঠান ‘মেরিয়াম স্কুল অব মিউজিক’ থেকে সংগীত বিষয়ে শিক্ষা নিয়েছেন। ব্যক্তিগত জীবনে সংগীতচর্চার পাশাপাশি তিনি টরন্টোর একটি আইটি প্রতিষ্ঠানের দায়িত্বশীল অবস্থানে নিযুক্ত রয়েছেন।