দ্য কনজ্যুরিং ২

কাঁপছে মানুষ, মরছে মানুষ, চলছে ঢাকাতেও

Looks like you've blocked notifications!

তিরুভান্নামালাই, তামিল নাড়ু। ৪৭৩, চেংগাম রোডের শ্রী বালাসুব্রামনিয়ার সিনেমা হল বাইরে থেকে একটু আজবই দেখায়। বলিহারি এই দালানের রং আর জানালার আকৃতি। ভেতরে চলছে এক গা ছমছমে ছবি। দুনিয়াসুদ্ধ মানুষ ‘দ্য কনজ্যুরিং’-এর এই দ্বিতীয় কিস্তি ‘দ্য কনজ্যুরিং ২’ দেখে জমে যাচ্ছেন আতঙ্কে। দুনিয়াব্যাপী মুক্তির কল্যাণে এখন হলিউডের ছবি তো সব জায়গাতেই দেখা যায়। তবে অন্ধ্র প্রদেশ থেকে আসা ৬৫ বছরের এক বৃদ্ধের এই ছবির ভূতুড়ে ঝাঁকুনি একেবারেই সইল না, প্রাণ হারালেন সেখানেই। তারপরই আসল ‘ভূতুড়ে’ ঘটনার শুরু। সেগুলোর আগে জেনে রাখুন, ‘দ্য কনজ্যুরিং ২’ এখন ঢাকাতেও চলছে!

সিনেমার ক্লাইম্যাক্স দৃশ্যের সময়ই নাকি সেই ব্যক্তিটি বলেছিলেন, বুকে ব্যথা করছে তাঁর। এর খানেক বাদেই জ্ঞান হারান তিনি। এরপর স্থানীয় একটি হাসপাতালে তাঁকে নিয়ে যাওয়া হয়। ততক্ষণে সব শেষ। কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন তাঁকে। ভূতুড়ে ছবি দেখে এমন মৃত্যু দুর্ভাগ্যজনক, তবে এর পরই ঘটতে শুরু করে বাস্তবের ভূতুড়ে ঘটনা!

বৃদ্ধের মৃতদেহটি তিরুভান্নামালাই সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানোর নির্দেশ দেন চিকিৎসকরা। সে জন্য তাঁকে নিয়ে রওনা দেন একজন। তবে হাসপাতাল পর্যন্ত বৃদ্ধের মৃতদেহ বা বহনকারী ব্যক্তি, কেউই আর পৌঁছুতে পারেননি। নিখোঁজ হয়ে গেছেন দুজনেই। এই ঘটনার কোনো সুরাহাও হয়নি এখনো।

এই বৃদ্ধের মৃত্যু বা মৃতদেহ সমেত আরেকজনের নিরুদ্দেশ হয়ে যাওয়ার যৌক্তিক কোনো ব্যাখ্যা হয়তো রয়েছে, যুক্তিবাদীরা এমনই ভাবছেন। তবে ‘দ্য কনজ্যুরিং ২’ নিয়ে এমন ঘটনা প্রথম নয়। ড্যামিয়ান লিয়ং নামের এক সিঙ্গাপুরের বাসিন্দা জানিয়েছেন, এই ছবি দেখার পরে তিনি এবং তাঁর স্ত্রী নিজেদের হোটেল রুমে ফিরে আসেন। তার পরই ভূতুড়ে ঘটনা ঘটতে থাকে। তিনি দেখতে পান, হোটেলের বাথরুমের আয়নায় কে যেন হাত দিয়ে মাত্রই একটি ক্রস চিহ্ন এঁকে দিয়েছে। অথচ তাঁরা ছাড়া তো রুমে আর কেউই নেই। এমন ঘটনা দেখে দুজনেই আতঙ্কিত হয়ে পড়েন এবং মাঝরাতেই সেই রুম বদলে অন্য রুমে গিয়ে ওঠেন। সেই ক্রস চিহ্নের একটি ছবিও ফেসবুকে আপলোড করেছেন ড্যামিয়ান। সত্য হোক কি মিথ্যা, ড্যামিয়ানের পোস্টটি প্রকাশের কিছুক্ষণের মধ্যেই হাজার তিনেক বার শেয়ার হয়েছে। যদিও ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য টেলিগ্রাফ ‘দ্য কনজ্যুরিং ২’ কে তেমন উঁচু রেটিং দেয়নি, তবে সামাজিক মাধ্যম থেকে শুরু করে হরর মুভির ভক্তদের কাছে এই ছবি এখন বিশেষ আগ্রহের বিষয়। ভূতুড়ে ছবির সঙ্গে যদি এই বাড়তি ‘কিছু’ যোগ হয়, আগ্রহ তো হতে বাধ্য!

‘দ্য কনজ্যুরিং-২’ ছবিটি মুক্তি পেয়েছে গেল মাসের ১০ তারিখে। এতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন ভেরা ফারমিগা, প্যাট্রিক উইলসন, ম্যাডিসন উলফ, ফ্রান্সিস ও’ কনোর। ছবিটি পরিচালনা করেছেন জেমস ওয়ান। 

‘দ্য কনজ্যুরিং-২’ ছবিটি এখন ঢাকার একটি প্রেক্ষাগৃহেও চলছে।