Beta

ইন্টারন্যাশনাল ড্যান্স এশিয়া চ্যাম্পিয়নশিপ স্বর্ণপদক পেলেন অবনী

১৮ জুলাই ২০১৬, ১৬:৫৬

ইন্টারন্যাশনাল ড্যান্স এশিয়া চ্যাম্পিয়নশিপ স্বর্ণপদক পেয়েছেন বাংলাদেশের অবনী। ছবি : সংগৃহীত

বাংলাদেশের মডেল ও নৃত্যশিল্পী মুনজারিন অবনী এবার ইন্টারন্যাশনাল ড্যান্স এশিয়া চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন। তাঁর নাচের পার্টনার ছিলেন শিহাব আলম। চ্যাম্পিয়ন হওয়ার পর একটি স্বর্ণপদক ও এক হাজার ডলার জিতেছেন অবনী। ফ্রি স্টাইল ও আর্টিস্টিক ক্যাটাগরিতে বিশ্বের ২৫টি দেশের ৫০০ জন্য প্রতিযোগীর সঙ্গে লড়াই করে এই সম্মান অর্জন করেছেন তিনি।

গেল ১৩ জুলাই ইন্দোনেশিয়ায় নাচের প্রতিযোগিতা শুরু হয়েছিল। আজ ১৮ জুলাই বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এদিকে চ্যাম্পিয়ন হতে পেরে বেশ উচ্ছ্বসিত অবনী।

ইন্দোনেশিয়া থেকে এনটিভি অনলাইনকে অবনী বলেন, ‘চ্যাম্পিয়ন হতে পেরে তো অনেক ভালো লাগছে। আমার নাচের শিক্ষক তাবাসসুম আহমেদ, অলিভ ইসলাম ও ইভান শাহরিয়ার সোহাগ স্যারের কথা মনে পড়ছে। তাঁদের কাছে আমি কৃতজ্ঞ। এ ছাড়া আমাদের দেশের লোকনৃত্য বিশ্বের দরবারে তুলে ধরতে পারছি এটা অনেক আনন্দের। বিচারকরা বাংলাদেশের ঐতিহ্যবাহী লোকনাচ দেখে মুগ্ধতা প্রকাশ করেছেন। ’

মুনজারিন অবনী প্রায় এক যুগ ধরে নাচ করছেন। নাচের পাশাপাশি র‍্যাম্প মডেলিং ও বিজ্ঞাপনের মডেল হয়েছেন তিনি। এর আগে বাংলাদেশের ঐতিহ্যবাহী নাচ নিয়ে ব্রাজিল, ভারত, থাইল্যান্ড, আর্জেন্টিনা, শ্রীলঙ্কা, চীনসহ মোট ১৮টি দেশে ভ্রমণ করেছেন অবনী।

রাজধানীর আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয় নিয়ে পড়াশোনা করছেন অবনী। ইঞ্জিনিয়ারিং পড়লেও ভবিষ্যতে নাচের স্কুল গড়ার পরিকল্পনা আছে বলে জানান তিনি। এ ছাড়া মডেলিংও নিয়মিত চালিয়ে যাবেন অবনী।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement