নায়িকাই হতে চেয়েছিলেন তানহা

Looks like you've blocked notifications!

‘উচ্চতাভীতি আছে আমার। ছোটবেলায় ছাদে উঠতে অনেক ভয় পেতাম। সব সময় মনে হতো, পড়ে যাবো! আবার মনে মনে কল্পনাও করতাম, পড়ে গেলে কী হবে? আমি বাঁচব তো? এখনো আমার এই ভয় আছে।’ গতকাল সোমবার বিকেলে এনটিভি ভবনের ছাদে ছবি তুলতে গিয়ে এমনভাবেই নিজের উচ্চতাভীতির কথা বলছিলেন এ প্রজন্মের নায়িকা তানহা তাসনিয়া।

রফিক শিকদার পরিচালিত নিরবের বিপরীতে ‘ভোলা তো যায় না তারে’ এবং কিং খান শাকিবের বিপরীতে ‘ধূমকেতু’ নামে দুটি চলচ্চিত্রে সম্প্রতি কাজ শেষ করেছেন তানহা।

ঢালিউডে কীভাবে যাত্রা শুরু এবং ছবিতে কাজ করা প্রসঙ্গে তানহা বলেন, “‘ভোলা তো যায় না তারে’ ছবিতে আমার চরিত্রের নাম ‘নীলাঞ্জনা’। সে অনেক সাধারণ একটি মেয়ে। শুরুতেই এ ধরনের চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে আমার অনেক ভালো লেগেছে। নিরব ভাইয়ের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা অসাধারণ। নিরব ভাই ছিলেন আমার ফেসবুক বন্ধু। তাঁর সঙ্গে আমার আগে থেকেই পরিচয় ছিল। ফেসবুকে ছবি খুব আপলোড করতাম। আমার ছবি দেখেই নিরব ভাই বলেছিলেন, ‘তুমি তো ঢালিউডের নায়িকা হতে পারো?’ আমি নায়িকা হবো! এটা কখনই কল্পনা করিনি। নিরব ভাই বলার পর বিষয়টি ভালো করে ভেবেছি। মনে হয়েছে, মেঘ না চাইতে বৃষ্টি পেলাম। এর আগে অনেকে বললেও গুরুত্বের সঙ্গে বিষয়টি নিইনি। এর পর আমার পরিবার আমাকে কাজ করতে সমর্থন জানায়। যদিও শুরুতে তাঁরা রাজি ছিলেন না। পরে সম্মতি দিলে ছবিতে চুক্তিবদ্ধ হই।”

ঢালিউডের কিং খান শাকিবের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা নিয়ে তানহা বলেন, ‘শাকিব ভাইয়ার সঙ্গে শট দেওয়ার সময় খুব ভয়ে ভয়ে থাকতাম। মনে হতো, এখনই ভুল শট দেব। পুরো ছবির শুটিং শেষ হলেও ভয়টা আমার কাটেনি। ইউনিটের সবাই শাকিব ভাইকে অনেক সম্মান করেন। ক্যারিয়ারের শুরুতে তাঁর সঙ্গে কাজ করতে পারাটা অনেক ভাগ্যের বিষয়।’

আবদুল মতিনের পরিচালনায় ‘অচেনা প্রেম’ শিরোনামে আরেকটি নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তানহা। ছবিতে তাঁর বিপরীতে অভিনয় করবেন নবাগত নায়ক আতিক। ছোটবেলায় গান-নাচ দুটোই শিখেছেন তানহা। সাত বছর নাচ শিখলেও নৃত্যশিল্পী হওয়ার স্বপ্ন দেখেননি তিনি। কিন্তু এখন চলচ্চিত্রে কাজ করার পাশাপাশি বিজ্ঞাপনেও কাজ করতে আগ্রহী তানহা। নিজেকে সফল নায়িকা হিসেবে প্রতিষ্ঠিত করতে চান তিনি।

তানহা নামের অর্থ একা। এখনো ভালোবাসার মানুষ পাননি তিনি। একাই আছেন। কবে প্রেম ও বিয়ে করবেন—এমন প্রশ্ন করতেই একগাল হেসে তানহা জানান, এখনই নয়! অনেক অনেক পরে। তানহা আপাতত একা থাকার কথা জানিয়ে হাসতে হাসতে শেষ করেন আলাপচারিতা।