দৃক ব্যান্ড

আসছে অ্যালবাম, হবে কনসার্ট

Looks like you've blocked notifications!
দৃক ব্যান্ডের সদস্যরা। ছবি : স্টুডিও বিপরীত

আন্ডারগ্রাউন্ড ব্যান্ড দৃক নিয়ে আসছে তাদের প্রথম অ্যালবাম। সেলফ টাইটেল্ড এই অ্যালবামের নামও ব্যান্ডের নামে—দৃক। অ্যালবামের প্রকাশনা উপলক্ষে ২৪ এপ্রিল, শুক্রবার ঢাকার ধানমণ্ডির রাশিয়ান কালচারাল সেন্টারে অনুষ্ঠিত হবে একটি রক কনসার্ট।

এতে দৃকের সঙ্গে আরো অংশ নেবে আর্বোভাইরাস, পাওয়ারসার্জ, মেকানিক্স, রেডিওঅ্যাক্টিভ, ইকোস, কনক্লুশন, ওনড, পরাহ, ব্লান্ডারওয়ার, সার্কাস পুলিশ, ডিফাই, ফর্টি টু এবং ওয়ারসাইট।

অ্যালবামটি স্পন্সর করছে দ্য মল বিডি ডটকম এবং ইভেন্ট পার্টনার হিসেবে থাকছে মেকার ইভেন্টস। এ ছাড়া অ্যালবামটির রেডিও পার্টনার রেডিও ফুর্তি। অ্যালবামের অডিও সিডি প্রকাশ করছে লয় রেকর্ডস। অডিও সিডিসহ দৃকের একটি স্যুভেনিয়র কালেকশন পাওয়া যাবে দ্য মল বিডি ডটকমের ওয়েবসাইটে।

স্যুভেনিয়রে থাকছে পোস্টার, ব্যাজ এবং আরো অনেক কিছু। এ ছাড়া ২৪ এপ্রিল রাত থেকে অ্যালবামের গানগুলো ডাউনলোড করা যাবে দৃকের ওয়েবসাইট www.dreek.co থেকে।

দৃকের অডিও সিডি বিক্রয়ের মাধ্যমে প্রাপ্ত অর্থের একটি বড় অংশ ব্যয় করা হবে অটিস্টিট শিশুদের কল্যাণে। ২০০৭ সালে রিয়েলিটি শো ডি রকস্টারের দ্বিতীয় সিজনে প্রথম ছয়টি ব্যান্ডের মধ্যে ছিল দৃক। দৃকের গান সে সময় জনপ্রিয়তা পায়। এর পরপরই বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবা) সদস্যপদ অর্জন করে দৃক।

অসংখ্য কনসার্টে অংশগ্রহণ করা ছাড়াও এখন পর্যন্ত চারটি সিঙ্গেলস বের হয়েছে দৃকের। এর মধ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘ঝরণার মত চঞ্চল’ গানটির একটি রক ভার্সন বেশ জনপ্রিয়তা লাভ করে। দৃক সম্পর্কে আরো জানতে দেখতে পারেন তাদের অফিসিয়াল ফেসবুক পেজ www.facebook.com/dreek