‘হীরামন পাখি’ নিয়ে আসছেন ফজলুর রহমান বাবু

Looks like you've blocked notifications!

অভিনয়ের পাশাপাশি গান গেয়েও ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন ফজলুর রহমান বাবু। বিশেষ করে ২০০৯ সালে ‘মনপুরা’ ছবিতে গানে কণ্ঠ দিয়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন তিনি।

তখন থেকে এখন পর্যন্ত বেশ কয়েকটি মিশ্র অ্যালবামে গান গেয়েছেন ফজলুর রহমান বাবু। প্রায় ছয় বছর আগে ২০১০ সালে তিনি প্রকাশ করেছিলেন নিজের প্রথম একক অ্যালবাম ‘ডুবাডুবি’। এটাই তাঁর একমাত্র একক অ্যালবাম। মাঝে গানে লম্বা বিরতি নিয়ে আবারও ফিরছেন তিনি। আসছে কোরবানির ঈদে সিএমভির ব্যানার থেকে প্রকাশ হতে যাচ্ছে তাঁর নতুন একক অ্যালবাম ‘হীরামন পাখি’।

অ্যালবামে থাকবে মোট সাতটি গান। গানগুলোর সুর করেছেন নাজির মাহমুদ এবং সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু। এরই মধ্যে সব গান রেকর্ডিং সম্পন্ন হয়েছে বলে জানান ফজলুর রহমান বাবু।

ফজলুর রহমান বাবু বলেন, “ইচ্ছে করেই মাঝে গানে একটু বিরতি দিয়েছিলাম। কারণ, ‘মনপুরা’র পর হুট করে অনেক গান গেয়ে ফেলেছি। কিন্তু গান তো আমার পেশা নয়। তখন ভাবলাম, গানটাকে পেশা করা যাবে না। কারণ, অভিনয় আমার পেশা আর গানটা হলো নেশা। সে জন্যই মাঝে গান সেভাবে করা হয়নি।”

বাবু আরো বলেন, ‘প্রতিটি গানই ফোক এবং রোমান্টিক। সুরেও তাই রাখার চেষ্টা করা হয়েছে। তবে নাজির মাহমুদের সুরে মুশফিক লিটু তাঁর সংগীতায়োজনে আধুনিকতার ছাপ রেখেছেন। সত্যি বলতে, আমি সাধারণ শ্রোতাদের জন্য গান করি। যেন তাঁরা সহজে আমার গান গাইতে পারেন, সহজে তাঁদের মন ছুঁয়ে যেতে পারে। অ্যালবামটি নিয়ে আমি আশাবাদী।’

‘হীরামন পাখি’ অ্যালবামের গানের শিরোনামগুলো হলো—‘আমি তোর আশা’, ‘গরুর গাড়ি’, ‘আমি নয়ন বুজে’, ‘তুমি থাক আসমানে’, ‘হাওয়া দিলে’ প্রভৃতি। অ্যালবামের গানগুলো লিখেছেন রাজা জামান, নাজির মাহমুদ ও শরীফ আল দীন।