আন্নার ‘এবার ভালোবাসা হবে’

Looks like you've blocked notifications!
‘এবার ভালোবাসা হবে’ নাটকের শুটিং ইউনিট

সাদেক সিদ্দিকী পরিচালিত ‘এবার ভালোবাসা হবে’ নাটকে কক্সবাজারে শুটিং করছেন সুপার হিরোইন খ্যাত মিমো, চিত্রনায়িকা আন্না, মির সাব্বির, সাগর ও আশরাফ কবিরসহ আরো অনেকেই। ক্যামেরায় কাজ করছেন জি এ স্বপন আর চিত্রনাট্য করেছেন এসান আলমগীর। পরিচালক সাদেক সিদ্দিকী দুটি টেলিফিল্ম ও একটি নাটক নিয়ে গত ৩ মে থেকে কক্সবাজারে অবস্থান করছেন। আগামী ১০মে ঢাকায় ফেরার কথা রয়েছে তাঁর। ‘এবার ভালোবাসা হবে’ মুলত প্রেমের নাটক।

এক সময় সিনেমায় কাজ করেছেন এখন নাটক করছেন চিত্রনায়িকা আন্না। কাজ করতে গিয়ে কেমন মনে হচ্ছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা যখন নায়িকা হয়েছি তখন সবকিছু জেনে আসতে হতো কিন্তু এখন আর কিছু জানতে হয় না। সুন্দর চেহারা হলেই চলে। আমরা বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে নিজেকে প্রমাণ করে অভিনয়ে এসেছি। এখন অনেকে ফেসবুক থেকে নায়িকা হয়ে যায়। আসলে এখন আর অভিনয় জানতে হয় না নায়িকা হওয়ার জন্য। আর এখন যে পরিচালকরা ছবি বানাচ্ছেন তাঁদের বেশির ভাগেরই চলচ্চিত্র নির্মাণের অভিজ্ঞতা নেই। তাঁরা বানিয়েছেন নাটিক। যে কারণে ছবির মান আগের মতো নেই।’

নাটক আর সিনেমা দুটোতেই কাজ করছেন, এই দুটোতে কোনো পার্থক্য আছে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমি চলচ্চিত্রে এসেছি পরিচালক এফ আই মানিক পরিচালিত ‘মায়ের হাতে বেহেস্তের চাবি’ ছবিতে ডিপজলের বিপরীতে। তারপর অনেক ছবিতে অভিনয় করেছি। আগে ছবিতে যখন কাজ করেছি তখন একেকটা দৃশ্য শেষ করতে সারাদিন লেগে যেত। আর এখন দিনে কয়েকটা দৃশ্য শুট করা হয়। ছবিতে আগে দেখতাম অনেক বড় এলাকা নিয়ে লাইট করা হচ্ছে। কিন্তু এখন দেখি ছোট একটা জোনের ভিতর ছবির অনেক কাজই শেষ হয়ে যায়। আগে একেকটি শুটিং ইউনিটে লোক থাকত ১২০ জনের মতো। আর এখন দেখি ৫০-৬০ জনের ইউনিট নিয়ে ছবির শুটিং হয়ে যাচ্ছে।‘মায়ের হাতে বেহেস্তের চাবি’ ছবিতে শুটিং করার সময় শুনতাম ১০০ হলের মালিক অগ্রিম টাকা দিয়ে গেছে। আর এখন দেখি ৪০ হলে ছবি মুক্তি পাচ্ছে। ছবির মান যেভাবে নামছে, একসময় দর্শক আর হলে আসবে না।”