জ্যাকি চ্যান জানালেন, তিনি মরেননি!

Looks like you've blocked notifications!
ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জ্যাকি জানালেন, তিনি বেঁচে আছেন। ছবি-এনডিটিভি

এই প্রথমবার নয়। এর আগেও পারলে তাঁর শেষকৃত্য পর্যন্ত সেরে ফেলেছিল ইন্টারনেটের পাখা মেলা গুজব। এমন গুজবে আর যাই হোক, বিশেষ খুশি হওয়ার কথা নয় সদা হাস্যমুখী মেগাস্টার জ্যাকি চ্যানের! এনডিটিভির খবরে জানা গেল, নিজেই ফেসবুকে আওয়াজ দিয়েছেন জ্যাকি-‘এখনো জীবিত আছি!’

‘রাশ আওয়ার’ তারকা নিজের বহাল তবিয়তে বেঁচে থাকার খবরটি জানিয়েছেন ফেসবুকে, বড়োসড় স্ট্যাটাসের মাধ্যমে। ৬১ বছর বয়স্ক জ্যাকি বরাবরের মতো বিরক্ত, সাথে চমকেও গেছেন। ‘আমি যখন প্লেনে উঠছিলাম, তখনই দুটো খবর পড়ে চমকে উঠলাম। সবার আগে যে কথা, চিন্তিত হবেন না। আমি এখনো জীবিত আছি। দ্বিতীয়ত, উইবো পেজে আমার নামে যে জাল অ্যাকাউন্ট আর তথ্য আছে, তাতে বিশ্বাস করবেন না। এটা হলো আমার অফিসিয়াল ফেসবুক পেজ আর উইবোতেও আমার কেবল একটাই পেজ আছে। সবাইকে ভালোবাসা।’

দিন কয়েক আগে সামাজিক মাধ্যম উইবো থেকে ছড়িয়ে যায় জ্যাকি চ্যানের ‘মৃত্যুর’ কথা। এমন খবর ইন্টারনেটে ভাইরাসের মতো ছড়িয়ে পড়বে, তেমনটাই স্বাভাবিক। তবে ইন্টারনেটে জ্যাকি চ্যানের ‘মৃত্যুর খবর’ এই প্রথম নয়, রীতিমতো বার বার তিনবার!

২০১১ সালে ‘জ্যাকি চ্যান আরআইপি ০৮/১৭/২০১১’ নামের একটি ফেসবুক পেজ প্রথমবারের মতো চাউর করে জ্যাকির ‘মৃত্যুসংবাদ’। এ পেজের মাধ্যমে জানানো হয়, সুপারস্টার জ্যাকি চ্যান হার্ট অ্যাটাকে মারা গেছেন! এই শেষ নয়, ২০১৩ সালে আবার ওঠে একই রকম গুজব। তারপর এবারের কাণ্ড।

‘রাশ আওয়ার’-এর চতুর্থ কিস্তিতে অভিনয় করার কথা রয়েছে জ্যাকি চ্যানের, তবে চূড়ান্ত ঘোষণা হয়নি বলে এখনো তা কেবল গুজব। আগামী বছর ‘কুংফু পান্ডা ৩’ শোনা যাবে এই বিখ্যাত চাইনিজ অভিনেতার কণ্ঠস্বর।