গান গাইতে কলকাতায় যাচ্ছেন সাবিনা ইয়াসমিন

Looks like you've blocked notifications!
সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন। ছবি : সংগৃহীত

বিজয় দিবস উপলক্ষে সারা দেশেই কনসার্ট হয়, আর সেখানে গান পরিবেশন করেন দেশের জনপ্রিয় শিল্পীরা। দেশের বাইরে কলকাতাতেও বিজয় দিবস উপলক্ষে বেশ কিছু গানের অনুষ্ঠান হয়। সেখানকার একটি অনুষ্ঠানে গান গাইতে আগামীকাল শনিবার কলকাতায় যাচ্ছেন বিশিষ্ট সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন। এনটিভি অনলাইনের সঙ্গে আলাপে এমন খবর জানান তিনি।

সাবিনা ইয়াসমিন বলেন, ‘একজন সংগীতশিল্পীর প্রধান কাজ গান গাওয়া। বিজয় দিবস উপলক্ষে দেশের কনসার্টগুলোতে যেমন গান গাইব তেমনি গান গাইতে কলকাতায়ও যাচ্ছি।’

আজ রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে ‘১৬ ডিসেম্বর : মৃত্যুঞ্জয়ী বাংলাদেশ’ নামের একটি অনুষ্ঠানেও গান গাইবেন বিশিষ্ট সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন। আজ বিকেল ৫টা থেকে এই অনুষ্ঠান শুরু হবে। শেষ হবে রাত ১১টায়। পরিকল্পনা মন্ত্রণালয়ের উদ্যোগে অনুষ্ঠানটিতে আরো গান গাইবেন রুনা লায়লা, মমতাজ, জেমস, ব্যান্ড চিরকুট ও অবসকিওর।

সাবিনা ইয়াসমিনের গাওয়া জনপ্রিয় কিছু দেশাত্মবোধক গান হলো ‘সব কটা জানালা খুলে দাও না’, ‘সুন্দর সুবর্ণ’, ‘মাঝি নাও ছাড়িয়া দে’, ‘জন্ম আমার ধন্য হলো’, ‘ও আমার বাংলা মা তোর’, ‘একটি বাংলাদেশ তুমি’, ‘ও মাঝি নাও ছাড়িয়ে দে’ ‘একতারা লাগে না আমার’।