Beta

টিফিনে বাহারি ব্রেড রোল

০৭ অক্টোবর ২০১৮, ১৬:৫৪

অনলাইন ডেস্ক

বাচ্চাদের টিফিনে ভিন্ন ধরনের স্ন্যাকস বা টিফিন কী দেওয়া যায়, তা নিয়ে ভাবনার অন্ত নেই। পুষ্টিকর খাবারের দিকে খেয়াল রেখে বাচ্চাদের টিফিনে দরকার স্বাস্থ্যকর খাবার। আর অনেক বাচ্চা রোল খেতে পছন্দ করে। চাইলে ঝটপট তৈরি করে নিতে পারেন বাহারি ব্রেড রোল।

এনটিভির টেল প্লাস্টিকস রান্নাঘর অনুষ্ঠানে বাচ্চাদের টিফিনে বাহারি ব্রেড রোল তৈরির রেসিপিটি দিয়েছেন বিশিষ্ট রন্ধনশিল্পী রাহিমা সুলতানা রিতা। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন পুষ্টিবিদ নুসরাত জাহান।

যা যা লাগবে

ব্রেড—চারটি

পালংশাক সেদ্ধ—এক কাপ

চিকেন কিমা সেদ্ধ—এক কাপ

ডিম—একটি

আদা কুচি—এক চা চামচ

পেঁয়াজ কুচি—এক কাপ

রসুন বাটা—এক চা চামচ

চিনি—এক চা চামচ

লবণ—স্বাদমতো

গাজর কুচি—আধা কাপ

ময়দা—এক কাপ

চিজ—এক কাপ

সয়াসস—দুই চা চামচ

তেল—ডুবো তেলে ভাজার মতো

ব্রেডক্রাম্ব—এক কাপ

প্রস্তুত প্রণালি

একটি পাত্রে সেদ্ধ চিকেন কিমার সঙ্গে আদা কুচি, পেঁয়াজ কুচি, রসুন বাটা, চিনি, লবণ ও সয়াসস দিয়ে মিশ্রণ তৈরি করুন। এবার পাউরুটির চারপাশ কেটে রুটির মতো বেলে পাতলা করে নিন।

একটি পাত্রে ডিম ফাটিয়ে সামান্য লবণ দিয়ে ভালো করে নাড়ুন। অন্য আরেকটি পাত্রে ময়দা ও ব্রেডক্রাম্ব আলাদা করে রাখুন। চপিং বোর্ডে অথবা ছড়ানো পাত্রে পাউরুটির ওপরে পালংশাক দুই থেকে তিনটি, চিকেন কিমা, চিজ, গাজর কুচি দিয়ে রোল করুন। এবার ডিম, ময়দা ও ব্রেডক্রাম্ব মেশান। ফের রোলে ডিম মাখিয়ে নিন। তারপর চুলায় একটি সসপ্যানে তেল গরম করে মাঝারি আঁচে রোলগুলো ভাজুন। ব্রেড রোলগুলো বাদামি হয়ে এলে তুলে নিন। রোলগুলো কেটে সস ও পুদিনা পাতা দিয়ে গরম গরম পরিবেশন করুন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement