Beta

রেকর্ড করেই দ্রুততম মানব মেজবাহ, শিরিনের সাফল্য

২৫ ডিসেম্বর ২০১৭, ১১:০৩

ক্রীড়া প্রতিবেদক

জাতীয় অ্যাথলেটিকস মিটে আবারও দ্রুততম মানব হলেন মেজবাহ আহমেদ। এই সাফল্য পেয়ে রেকর্ড গড়লেন তিনি। টানা সাতবার দ্রুততম মানব হলেন নৌবাহিনীর এই অ্যাথলেট। তিনি ছুঁয়েছেন সাবেক অ্যাথলেট মোশাররফ হোসেন শামীমকে।

এবারের মিটে মেজবাহ ১০ দশমিক ৭৮ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণপদক জিতেছেন। ১০০ মিটারে দ্রুততম মানবীর খেতাব ধরে রেখেছেন শিরিন আক্তার। ১২ দশমিক ২৭ সেকেন্ড স্বর্ণপদক জেতেন তিনি।

দারুণ সাফল্য পেয়ে মেজবাহ নতুন লক্ষ্যের কথা বলেন, ‘এবার আমার লক্ষ্য ছিল ১০০ মিটারে স্বর্ণ জিতে টানা সাতবার সেরা হয়ে শামীম ভাইয়ের রেকর্ড ছোঁয়ার। আমি তা পেরেছি বলে বেশ ভালো লাগছে। ভবিষ্যতে আরো একটি রেকর্ড গড়তে চাই। আটবার সেরা হয়ে অবসর নেওয়ার ইচ্ছে আমার। চেষ্ট করছি, সবকিছু ঠিক থাকলে আশা করি সাফল্য পাব।’

জাতীয় অ্যাথলেটিকসে চারবার, বাংলাদেশ গেমসে একবার এবং সামার অ্যাথলেটিকসে দুবার—সব মিলিয়ে টানা সাতবার সেরা হয়েছেন মেজবাহ।

এবারের জাতীয় মিটে ১৫টি স্বর্ণ, ২১টি রুপা ও ১১টি ব্রোঞ্জ মিলে মোট ৪৭টি পদক জিতে সেরা হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। দ্বিতীয় হওয়া বাংলাদেশ নৌবাহিনী ১৫টি স্বর্ণ, নয়টি রুপা ও আটটি ব্রোঞ্জপদক পায়। আর বাংলাদেশ জেল জিতেছে একটি স্বর্ণ, দুটি রৌপা ও পাঁচটি ব্রোঞ্জ পদক। তারা তৃতীয় হয়েছে। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement