Beta

ফ্রেঞ্চ ওপেনে নতুন উচ্চতায় নাদাল

১১ জুন ২০১৮, ১১:৪৮

স্পোর্টস ডেস্ক

ইনজুরি বেশ ভুগিয়েছে স্প্যানিশ তারকা রাফায়েল নাদালকে। মাদ্রিদ ওপেনের কোয়ার্টার ফাইনাল পর্যন্ত খুঁড়িয়ে খুঁড়িয়ে পৌঁছেছিলেন এই ৩২ বছর বয়সী তারকা। তবে ইনজুরির কাছে হার মেনে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিল রাফাকে। এমনকি সুইস তারকা রজার ফেদেরার কাছে এটিপি র‍্যাংকিংয়ের শীর্ষস্থানও হারাতে হয় তাঁকে। এর পরই যেন ভাগ্যদেবীকে পাশে পেয়েছেন স্প্যানিশ এই তারকা।

রোম ওপেনের ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন আলেক্সান্ডার জভেরেভকে হারিয়ে রেকর্ড অষ্টমবারের মতো ইতালিয়ান ওপেনের শিরোপা জিতে নিয়েছেন তিনি। পাশাপাশি রজার ফেদেরার কাছ থেকে এটিপি র‍্যাংকিংয়ের শীর্ষস্থানও পুনরুত্থান করেন তিনি। এবার ডমিনিক থিয়েমকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের শিরোপা ঘরে তোলার মাধ্যমে রেকর্ড ১১তম বারের মতো রোঁলা গাঁরোয় একক কর্তৃত্ব  দেখালেন নাদাল। পাশাপাশি ক্যারিয়ারের ১৭তম গ্র্যান্ড স্ল্যাম জয় করে নিলেন ক্লে কোর্টের রাজা।

রোল্যান্ড গ্যারোসের কোর্টে ফাইনাল ম্যাচ ফাইনালের মতো তুমুল উত্তেজনাপূর্ণ হয়নি। অস্ট্রিয়ার তারকা থিয়েম নাদালের কাছে পাত্তাই পাননি। সরাসরি সেটে ২৪ বছর বয়সী তারকাকে নাদাল হারান ৬-৪, ৬-৩, ৬-২ সেটে। প্রথম সেটে বেশ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলার চেষ্টা করেন র‍্যাংকিংয়ের চার নম্বরে থাকা থিয়েম। তবে নাদালের কাছে তাঁর প্রতিরোধ ধোপে টেকেনি। সরাসরি সেটে নাদাল হারিয়ে দেন থিয়েমকে।

এর আগে  ১০ বার ফ্রেঞ্চ ওপেনের ফাইনাল খেলেন নাম্বার ওয়ান তারকা নাদাল। প্রতিবারই শিরোপার স্বাদ পাওয়া এই অভিজ্ঞ তারকা ম্যাচের পর বলেন, ‘এই কোর্টে ১১তম শিরোপা জেতা স্বপ্নের মতো। গুরুত্বপূর্ণ ছিল আমি যেভাবে এগিয়ে যাচ্ছিলাম সেটা ধরে রাখা। সে যেভাবে প্রতিরোধ গড়েছিল, ওই সময়টা আমার জন্য কঠিন ছিল। সে (থিয়েম) এমন একজন খেলোয়াড়, যে আপনাকে গণ্ডির মধ্যে বেঁধে ফেলতে সক্ষম।’ 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement