Beta

হেসে-খেলেই জিতল মাশরাফির রংপুর

০৮ জানুয়ারি ২০১৯, ২০:০৬ | আপডেট: ০৯ জানুয়ারি ২০১৯, ১২:২৩

ক্রীড়া প্রতিবেদক

পুঁজি এমনিতেই কম, মাত্র ৬৩ রান। এত অল্প রান নিয়ে প্রতিপক্ষের সঙ্গে লড়াই করা একরকম অসম্ভবই ছিল। শেষ পর্যন্ত তাই হয়েছে। রংপুর রাইডার্সের সঙ্গে পেরে ওঠেনি কুমিল্লা ভিক্টোরিয়ানস। হেরেছে ৯ উইকেটের বড় বব্যবধানে।

লক্ষ্য অল্প বলে রংপুর ব্যাটসম্যানরাও খেলেন ধীরে-সুস্থে। লক্ষ্যে পৌঁছেতে তারা ১২ ওভার খরচ করে। ওপেনার মেহেদী মারুফ ৩৬ এবং রিলি রুশো ২০ রান করে দলের জয়টাকে সহজ করে দেন। তবে দুই ম্যাচ পর খেলতে নেমে ব্যর্থ হয়েছেন ক্রিস গেইল। মাত্র ১ রান করে সাজঘরে ফিরেন তিনি।  

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে রংপুর রাইডার্সের দুর্দান্ত বোলিং আক্রমণের সামনে রীতিমতো নাজেহাল হয়ে পড়ে কুমিল্লা ভিক্টোরিয়ানসের ব্যাটিং লাইন। দলীয় মাত্র ১৮ রানেই পাঁচ টপ অর্ডার ব্যাটসম্যানকে হারিয়ে বসে। সে ধারাবাহিকতায় মাত্র ৬৩ রানে ইনিংস গুটিয়ে নেয় তামিম ইকবালের দল।   

বিশেষ করে রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা একাই প্রতিপক্ষ ব্যাটসম্যানদের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছেন। সদ্য নির্বাচিত এই সংসদ সদস্য চার ওভার বল করে মাত্র ১১ রান খরচায় চার উইকেট তুলে নেন। আরেক পেসার শফিউল ইসলাম ও স্পিনার নাজমুল ইসলাম অপুও দুর্দান্ত বল করে কুমিল্লার ব্যাটিং লাইনকে একেবারেই উড়িয়ে দেন। শফিউল দুটি ও অপু তিন উইকেট পান।

কুমিল্লার পক্ষে সর্বোচ্চ সংগ্রহ পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদির। তিনি ১৮ বলে ২৫ রান নেন। আর অন্যরা ছিলেন আসা-যাওয়ার দলে। আর কেউই দুই অঙ্কের কোটায় পৌঁছাতে পারেননি।   

আসরে রংপুরের তৃতীয় ম্যাচে দ্বিতীয় জয়। এর আগে প্রথম ম্যাচে তারা হারলেও দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে। আর কুমিল্লা টানা দুই ম্যাচ হেরেছে। 

Advertisement