Beta

অস্ট্রেলিয়ান ওপেন জিতে ওসাকার ইতিহাস

২৭ জানুয়ারি ২০১৯, ১১:১৪

স্পোর্টস ডেস্ক

প্রথম এশিয়ান খেলোয়াড় হিসেবে টেনিস র‍্যাঙ্কিয়ের শীর্ষস্থানে যাচ্ছেন জাপানের নাওমি ওসাকা। শনিবার রড লেভার অ্যারেনায় পেত্রা কেভিতোভাকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন তিনি। প্রমীলা এককে দুই ঘণ্টা সাতাশ মিনিটের লড়াইয়ে চেক সুন্দরীকে ৭-৬, ৫-৭, ৬-৪ গেমে হারান এই ২১ বছর বয়সী। প্রথম সেট জয়ের পর দ্বিতীয় সেটেও এগিয়ে ছিলেন ওসাকা। দুর্দান্ত প্রত্যাবর্তন করে সেই সেট জিতে নেন কেভিতোভা। কিন্তু তৃতীয় সেটে আর পেরে ওঠেননি অষ্টম বাছাই এই চেক রিপাবলিকান।   

এই জয়ে ওয়ার্ল্ড নাম্বার ওয়ান হচ্ছেন নাওমি ওসাকা। দুই নম্বর বাছাই হিসেবে টুর্নামেন্ট শুরু করেছিলেন তিনি। তাঁকে জায়গা ছেড়ে দিয়ে শীর্ষ বাছাই সাইমন হালেপ দ্বিতীয় অবস্থানে চলে যাচ্ছেন। ক্যারোলিন ওজনিয়াকির পর সবচেয়ে কমবয়সী প্রমীলা খেলোয়াড় হিসেবে নাম্বার ওয়ান হচ্ছেন তিনি। ২০১০ সালে ওজনিয়াকি মাত্র ২০ বছর বয়সে শীর্ষে এসেছিলেন, সেখানে ২১ বছর বয়সে এই কীর্তি গড়লেন জাপানিজ ইন্টারন্যাশনাল। 

এর আগে গত বছরের শেষ গ্র্যান্ডস্ল্যাম টুর্নামেন্ট ইউএস ওপেন জিতেছিলেন ওসাকা। নতুন বছরের শুরুতেই ঠিক পরের গ্র্যান্ডস্ল্যামটাও ঝুলিতে ভরলেন তিনি। ২০০১ সালে একমাত্র জেনিফার ক্যাপ্রিয়াতি নিজের প্রথম গ্র্যান্ডস্ল্যাম জয়ের পর ঠিক পরের ট্রফিটাও উঁচিয়ে ধরে গড়েছিলেন এমন বিরল কীর্তি।

Advertisement